শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ১২:৫১ অপরাহ্ন

চবিতে স্নাতক শেষ বর্ষের পরীক্ষা নিতে ৭২ ঘণ্টার আলটিমেটাম

  • আপডেট টাইম বুধবার, ২৫ নভেম্বর, ২০২০, ৯.২২ পিএম

নুর নওশাদ, চবি প্রতিনিধি


করোনায় আটকে থাকা সম্মান শেষ বর্ষের পরীক্ষার ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণের জন্য ৭২ ঘণ্টার সময় বেঁধে দিয়েছে সম্মান শেষ বর্ষের শিক্ষার্থীরা।এর ব্যত্যয় ঘটলে কঠিন আন্দোলনের হুশিয়ারি দিয়েছেন তাঁরা।

আজ (২৫ নভেম্বর) দুপুরের এই বিষয়ে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্টার, প্রক্টর ও পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর পৃথক চারটি স্মারকলিপি প্রদান করেন।

বিজ্ঞাপন

গত ১৫ নভেম্বর আটকে থাকা পরীক্ষাসমূহ নেওয়ার জন্য নীতিগত সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।কিন্তু বিভাগগুলোতে কোন সুনির্দিষ্ট নির্দেশনা না যাওয়ায় পরীক্ষার ব্যাপারে কোন সিদ্ধান্তে আসতে পারছে না বিভাগসমূহ।

শিক্ষার্থীদের পক্ষে আইন বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী ফোরকানুল আলম দ্য ক্যাম্পাস টুডে’কে বলেন,”সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্র হিসেবে ডিপার্টমেন্টসমূহ বিশ্ববিদ্যালয় কে দেখাচ্ছে,বিশ্ববিদ্যালয় ডিপার্টমেন্ট সমূহকে দেখাচ্ছে। এই হাইড এন্ড সিক গেইমে তো হাজারো শিক্ষার্থীর শিক্ষাজীবন হুমকির সম্মুখীন করা উচিৎ না।আমরা চাই দ্রুততম সময়ে অফলাইন, অনলাইন অথবা অন্য যে কোন উপায়ে স্থগিত পরীক্ষা সমূহ নিয়ে নেয়া হোক।এজন্য আমরা বিশ্ববিদ্যালয়কে ৭২ ঘণ্টা সময় বেঁধে দিয়েছি।”

বিজ্ঞাপন

এবিষয়ে চবির রেজিস্ট্রার প্রফেসর ড.এস এম মনিরুল হাসান দ্য ক্যাম্পাস টুডে’কে বলেন,” আমাদেরকে কিছু সময় দিতে হবে।আগামী রবিবার এ বিষয়ে আমরা বসবো।একটি নির্দেশনা প্রথমে তৈরি করতে হবে।তারপর সেগুলো বিভাগে পাঠানো হবে।”

তিনি আরও বলেন,” সব কিছু সমন্বয় করে আনতে সময় লাগবে।স্বাস্থ্য বিধির একটি বিষয়ও আছে।করোনা বাড়ছে,যদি কোন শিক্ষার্থী কভিডে আক্রান্ত হয় তখন দোষ তো বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকেই দেওয়া হবে।কেউ যদি পরীক্ষায় অংশগ্রহণ করতে না পারে তাহলে কি হবে? আমাদের সবকিছু ভেবে সিদ্ধান্ত নিতে হবে।”

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today