বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ১০:৪৬ পূর্বাহ্ন

চবি শিক্ষার্থী তাপস হত্যার বিচার চায় ‘শহীদ তাপস স্মৃতি সংসদ’

  • আপডেট টাইম সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০, ৮.২৫ পিএম
চবি শিক্ষার্থী তাপস হত্যার বিচার চায় 'শহীদ তাপস স্মৃতি সংসদ’

চবি প্রতিনিধিঃ অভ্যন্তরীণ কোন্দলের জেরে খুন হওয়া চবি ছাত্রলীগের সাবেক কর্মী ও সংস্কৃত বিভাগের শিক্ষার্থী তাপস হত্যার চার্জশিটভুক্ত আসামিদের ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে ‘শহীদ তাপস স্মৃতি সংসদ’।

সোমবার (১৪ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

মানববন্ধন শেষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতির রেজাউল হক রুবেল তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, ‘নিজের ও পরিবারের অনেক আশা নিয়ে তাপস এই বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন। কিন্তু এখান থেকে তাকে লাশ হয়ে ফিরে যেতে হয়েছে। এই বিশ্ববিদ্যালয়ে এ পর্যন্ত তাপসের মত ১৭ জন খুন হয়েছে। যার একটিরও বিচার হয়নি। এভাবে চলতে থাকলে খুনের ধারা অব্যাহত থাকবে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের নীরব ভূমিকাই এর জন্য দায়ী। আমরা দ্রুত এর বিচার চাই, যেন নতুন কোন তাপস হত্যা না হয়।’

প্রসঙ্গত,২০১৪ সালে চবি ছাত্রলীগের দুই উপগ্রুপ সিএফসি এবং ভিএক্সের মধ্যে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত হয় তাপস। এ ঘটনায় হত্যার প্রায় দেড় বছর পর ২০১৬ সালের ২মে চবি ছাত্রলীগের ২৯ নেতাকর্মীর নামে অভিযোগপত্র দেয় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বিজ্ঞাপন

এর পূর্বে ৩০ জনের নাম উল্লেখপূর্বক অজ্ঞাতনামা ১৫ থেকে ২০ জনকে আসামী করে হাটহাজারী থানায় মামলা করে তাপসের সহপাঠী হাফিজুল ইসলাম।এতে ছাত্রলীগের সাবেক উপসংস্কৃতিবিষয়ক সম্পাদক আশরাফুজ্জামান ওরফে আশাকে ১ নম্বর আসামি করা হয়।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today