চাঁপাইনবাবগঞ্জে বিশুদ্ধ পানির খোঁজে মানুষের উপচে পড়া ভিড়

চাঁপাইনবাবগঞ্জে বিশুদ্ধ পানির খোঁজে মানুষের উপচে পড়া ভিড়

আবু সাঈদ আল জিহাদঃ করোনা প্রাদুর্ভাবে যখন পুরো বিশ্ব থমকে উঠেছে ঠিক সেই সময় চাঁপাইনবাবগঞ্জের বাঁতেন খাঁ মোড়ে টিউবওয়েলের পানি নিতে মানুষের ভিড়।নেই কোন সর্তকতা, মানা হচ্ছে না সামাজিক দূরত্ব।

সরজমিনে গিয়ে দেখা যায়, চাঁপাইনবাবগঞ্জের প্রাণকেন্দ্র বাঁতেন খাঁ মোড়ে টিউবওয়েলের পানি নিতে ভিড় করছে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকা বাসী।

জানা যায় অনেকেই বিভিন্ন ওয়ার্ড থেকে আসে সেখানে পানি নিতে। তবে কেন?এই প্রশ্ন করায় কিছু মানুষ ক্ষিপ্ত হয়ে উত্তর দেয় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার পাইপ লাইনে ভালো পানি সরবরাহ করছে না পৌরসভা। সেই সব পানি খেলে ডাইরিয়া,কলেরা সহ বিভিন্ন মরণব্যাধি রোগে আক্রান্ত হতে হয়।

এ সময় আরো একজন বলে,খাওয়া তো দূরের কথা ওইসব পানি দিয়ে রান্না করাও যায় না। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সব ওয়ার্ডের পাইপ লাইন পানি সরবরাহ এর একই অবস্থা।

একজন রিকশা চালকের কাছে জানা যায়, প্রায় তিন বছর থেকে এই ঘটনা ঘটে আসছে।তারপরও চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা কোন ব্যবস্থা গ্রহণ করছে না।তাছাড়া বাঁতেন খাঁ মোড়ের টিউবওয়েল টাও নাকি পৌরসভা কোন দেখাশোনা করে না।কোন রকম ক্ষয় ক্ষতি হলে স্থানীয় কিছু ব্যক্তির নিজ খরচে মেরামত করে।

তাছাড়া রমযান মাসে রোযা রেখে এইভাবে এক এলাকা থেকে অন্য এলাকায় পানি আনতে যাওয়ায় অনেকে কষ্টকর মনে করলেও জীবনের ঝুঁকি এড়ানোর জন্য তা বাধ্য হয়ে করতে হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *