চাপের মুখে মামলা দায়ের করলো বরিশাল বিশ্ববিদ্যালয় প্রশাসন

আমি শিক্ষার্থীদের ওপর হামলার বিচার চাই: বরিশাল বিশ্ববিদ্যালয় ভিসি

ববি প্রতিনিধি: শিক্ষার্থীদের উপর সন্ত্রাসী হামলার দু’দিন পর চাপের মুখে মামলা দায়ের করলো বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) প্রশাসন।

আজ বৃহস্পতিবার বিকেল পাঁচটার দিকে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিসের প্রধান মো.ফয়সাল মাহমুদ রনি সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অ.দা.) বাদী হয়ে কোতয়ালী মডেল থানায় মামলাটি দায়ের করেছেন বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

এছাড়াও শিক্ষার্থীদের সর্বোচ্চ নিরাপত্তা ও সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতারের জন্য আইন শৃঙ্খলা বাহিনীর নিকট আহ্বান জানান। এসময় বরিশাল বাসী সহ সকলের প্রতি বিশ্ববিদ্যালয়ের সার্বিক কার্যক্রম অব্যহত রাখতে সহায়তায় আহ্বান করেন।

এরপূর্বে শিক্ষার্থীদের উপর এ নৃশংস হামলার ঘটনার কথা শিকার করলেও সারাদিন পেরিয়ে কোন আইনি ব্যবস্থা গ্রহন করেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন। গতকাল (বুধবার) ভোর থেকে টানা ১০ ঘন্টা শিক্ষার্থীদের অবরোধ কর্মসূচি পালনের পর কয়েক দফা বৈঠক শেষে শিক্ষার্থীদের ৪৮ ঘন্টার আল্টিমেটাম মেনে নেওয়ায় আন্দোলন স্থগিত করা হয়। এদিকে আজ সকাল থেকে ক্যাম্পাসে অবস্থান করলে ৪৮ ঘন্টার কথা উপাচার্য অস্বীকার করলে পুনরায় আন্দোলনে নামে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত মঙ্গলবার বরিশাল নগরীর রুপাতলি বিআরটিসি বাস কাউন্টারে টিকিট সংগ্রহ নিয়ে বাকবিতন্ডায় বাস কর্মচারী রফিক কর্তৃক বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী ছুরিকাঘাত হলে শিক্ষার্থীরা প্রতিবাদ কর্মসূচি পালন করে যার জের ধরে পরদিন মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আবাসিক বাসায় গিয়ে সশস্ত্র হামলা শুরু করে শ্রমিক সন্ত্রাসীরা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment