চার কলেজের ভর্তি জটিলতা, ছেলেদের জায়গায় মেয়েদের নাম

চার কলেজের ভর্তি জটিলতা, ছেলেদের জায়গায় মেয়েদের নাম

ডেস্ক রিপোর্ট


খ্রিস্টান মিশনারী পরিচালিত রাজধানীর চার কলেজ এবার ভার্চুয়াল পরীক্ষার মাধ্যমে একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করছে। কিন্তু ভার্চুয়াল ভর্তি কার্যক্রমের শুরুতেই বিশৃঙ্খলা দেখা দিয়েছে।মেয়ে শিক্ষার্থীর জন্য ছেলেদের কলেজের প্রবেশপত্র এসেছে।এছাড়া গতকাল সারাদিন সার্ভার জটিলতায় লিংকে প্রবেশ করতে পারেনি শিক্ষার্থীরা।

জানা যায়, গত রোববার দুটি কলেজে ডেমো টেস্টের জন্য নির্ধারিত দিন থাকলেও শিক্ষার্থীরা দিনভর চেষ্টা করেও নির্দিষ্ট লিংকে ঢুকতে পারেনি। আবার যে শিক্ষার্থী হলিক্রস কলেজে আবেদন করেছে তার প্রবেশপত্র এসেছে নটর ডেম কলেজের। অর্থাৎ মেয়ে শিক্ষার্থীর জন্য ছেলেদের কলেজের প্রবেশপত্র এসেছে। এ নিয়ে হাস্যরস সৃষ্টির পাশাপাশি শিক্ষার্থী-অভিভাবকরা উৎকণ্ঠায় পড়েছেন।

জানা যায়, ২০১৫ খ্রিষ্টাব্দে থেকে দেশের সব কলেজে একাদশ শ্রেণিতে জিপিএর ভিত্তিতে অনলাইনে ভর্তি কার্যক্রম পরিচালনা করেছে শিক্ষা মন্ত্রণালয়। তবে আদালতের আদেশে চার্চ পরিচালিত চার কলেজ পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করছে। সেই হিসাবে এবার করোনার মধ্যে নটর ডেম কলেজ, হলিক্রস কলেজ, সেন্ট জোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও সেন্ট গ্রেগরি হাই স্কুল অ্যান্ড কলেজকে ভার্চুয়াল পরীক্ষা নেওয়ার নির্দেশ দিয়েছে ঢাকা বোর্ড। ৯ থেকে ২৪ আগস্টের মধ্যে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে বলা হয়েছে।

প্রসঙ্গত,হলিক্রস গত ৯ আগস্ট থেকে ১৪ আগস্ট পর্যন্ত অনলাইনে আবেদন গ্রহণের সময় নির্ধারণ করেছিল। কিন্তু সার্ভার জটিলতার কারণে শিক্ষার্থীরা আবেদন করতে না পারায় গতকাল দুপুর ১২টা পর্যন্ত আবেদন গ্রহণ করা হয়। এর পরও অনেকেই আবেদন করতে পারেনি। গতকাল দুপুর সাড়ে ১২টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ডেমো টেস্টের জন্য সময় নির্ধারিত ছিল। কিন্তু ওয়েবসাইটে দেওয়া লিংকে শিক্ষার্থীদের বেশির ভাগই ঢুকতে পারেনি। গতকাল রাত সাড়ে ১১টা পর্যন্ত এই ডেমো টেস্টের সময় বাড়ানোর পরও অনেক শিক্ষার্থী ঢুকতে ব্যর্থ হয়। সেন্ট জোসেফে ডেমো টেস্ট নেওয়ার কথা থাকলেও সেখানেও একই অবস্থা সৃষ্টি হয়েছে।

এই অবস্থায় আগামীকাল মঙ্গলবার ভার্চুয়াল ভর্তি পরীক্ষার দিন নির্ধারণ করা হয়েছে নটর ডেম ও সেন্ট জোসেফে। রোববার হলিক্রসের চূড়ান্ত পরীক্ষার তারিখ নির্ধারণ করে জানানোর কথা থাকলেও রাত ৯টা পর্যন্ত তারা তা জানায়নি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *