ছাত্রলীগের আয়োজনে ফ্রী ভেটেরিনারি মেডিক্যাল ক্যাম্প

ছাত্রলীগের আয়োজনে ফ্রী ভেটেরিনারি মেডিক্যাল ক্যাম্প

সুপর্না রহমান


মুজিববর্ষ উপলক্ষে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলায় কাশপুর গ্রামে তাজমিলুর রহমানের উদ্যোগে ফ্রী ভেটেরিনারি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বাংলাদেশ ভেটেরিনারি স্টুডেন্ট ফেডারেশনের তাজমিলুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পাঁচবিবি উপজেলা পরিষদের চেয়ারম্যান মুনিরুল শহিদ মুন্না।

এসময় আরও উপস্থিত ছিলেন কাশপুর গ্রামে জিয়ার ইট ভাটায়, ছাত্রলীগ। চিকিৎসা ব্যবস্থাপনায় প্রধান দায়িত্বপালন করেন ভেটেরিনারি সার্জন ডা. মো. হাসান আলী। মো. মিজানুর রহমান সহ-সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগ, পাঁচবিবি উপজেলা শাখা,পাঁচবিবি উপজেলার বালিঘাটা ইউনিয়নের চেয়ারম্যান নুরুজ্জামান চৌধুরী বিপ্লব প্রমুখ।

তাজমিলুর রহমান বলেন, সরকারের প্রাণী সম্পদ উৎপাদন, রক্ষণাবেক্ষণ ও স্বাস্থ্য সেবার মাধ্যমে দেশের আমিষ চাহিদা পূরণ করে দারিদ্র বিমোচন ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে প্রধান মন্ত্রী শেখ হাসিনা, বাংলাদেশ ছাত্রলীগ এবং বাংলাদেশ ভেটেরিনারি স্টুডেন্ট ফেডারেশন কাজ করে যাচ্ছে। মুজিববর্ষে প্রাণী সম্পদের উন্নয়নে সকল ধরনের চিকিৎসা সেবা ও পরামর্শ প্রদানে ভেটেরিনারি মেডিকেল টিম প্রস্তুত করা হয়েছে।

মুনিরুল শহীদ মুন্না বলেন, জয়পুরহাট জেলায় ছাত্রলীগের এমন কাজ সত্যিই প্রসংশার দাবিদার, এই উদ্যোগে পাশে থাকবো সব সময়।

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মিজানুর রহমান বলেন, মানুষের জন্য সেবা মূলক কাজে পরিবার থেকে সব সময় আমরা তার পাশে আছি। উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সব সময় সাপোর্ট দিবো আমরা।

উপজেলা ভেটেরিনারি চিকিৎসক ডা. মো. হাসান আলী বলেন, আমরা এমন কাজে থাকতে পারায় অনেক খুশি। আমরা উপজেলায় এমন আরো প্রোগ্রাম করবো।

উল্লেখ্য, এসময় বিনামূল্যে গবাদী পশুর স্বাস্থ্য পরীক্ষা, টিকা প্রদান ও কৃমিনাশক ট্যাবলেট বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *