ছাত্রলীগের কমিটি বিলুপ্তির দাবিতে ইবির প্রধান ফটকে তালা

ইবি টুডেঃ ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ছাত্রলীগের কমিটি বিলুপ্তির দাবিতে আন্দোলন করেছে ছাত্রলীগের একাংশ। মঙ্গলবার বেলা দেড়টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক আটকে আন্দোলন করে তারা। এর আগে কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল করে তারা।

এসময় ক্যাম্পাস অভ্যন্তরে দুইটার শিফটের গাড়ি আটকে পড়ে। এতে ভোগন্তিতে পড়ে শিক্ষক-শিক্ষার্থীরা। প্রায় আধা ঘন্টা পর প্রধান ফটকের তালা খুলে দেয় আন্দোলনকারীরা।

দলীয় সূত্রে জানা যায়, অনৈতিক আর্থিক লেনদেনের বিনিময়ে করা বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের অবৈধ কমিটি বিলুপ্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রলীগের একাংশ।

মঙ্গলবার বেলা দেড়টার দিকে দলীয় টেন্ট হতে একটি বিক্ষোভ মিছিল বের করে তারা। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে মৃত্যুঞ্জয়ী ম্যুরালের পাদদেশে গিয়ে প্রতিবাদ সভায় মিলিত হয়। প্রতিবাদ সভার এক পর্যায়ে ছাত্রলীগের একাংশের নেতা-কর্মীরা বিশ্ববিদ্যালয়ের প্রধার ফটকে তালা দেয়।

এসময় বিশ্ববিদ্যালয় হতে শিক্ষক ও শিক্ষার্থী বহনকারী দুপুর ২টার বাসগুলো আটকা পড়ে। ফলে ভোগান্তিতে পড়তে হয় শিক্ষক ও শিক্ষার্থীদের। পরে শিক্ষক ও শিক্ষার্থীদের কথা বিবেচনা করে আন্দোলন শেষ করে ছাত্রলীগের একাংশের নেতা-কর্মীরা।

বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে নেতৃত্ব দেন ছাত্রলীগের একাংশের নেতা মিজানুর রহমান লালন, ফয়সাল সিদ্দিকী আরাফাত, তৌকির মাহফুজ মাসুদ ও শিশির ইসলাম বাবু। সমাবেশে নেতারা বলেন, ‘ সভাপতি ও সাধারণ সম্পাদক টাকার বিনিময়ে কমিটিতে এসেছে। এই কমিটি আমরা মানি না। কেন্দ্রীয় কমিটির কাছে এ কমিটি বিলুপ্তি করে আমরা নতুন কমিটি চাই।’

প্রক্টর ড. পরেশ চন্দ্র বম্র্মণ বলেন, ‘ ছাত্রলীগ যে দাবিতে আন্দোলন করেছে এটা বিশ্ববিদ্যালয়ের সমাধানের বিষয় না। এ দাবিতে প্রধান ফটকে তালা দেয়া আমার কাছে যৌক্তিক মনে হয়নি।’

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment