রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৪:১৮ অপরাহ্ন

ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ, শিক্ষা-প্রতিষ্ঠান ভাঙচুর

  • আপডেট টাইম বুধবার, ১৮ ডিসেম্বর, ২০১৯, ১১.৩৪ এএম

সারাদেশ টুডেঃ বরিশাল ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১৭ ডিসেম্বর) রাত ১০টার দিকে নগরীর সিএন্ডবি রোডে এ ঘটনা ঘটে। এসময় নগরীর ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজে ভাঙচুর চালানোরও অভিযোগ পাওয়া গেছে।

এই সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগের সহ সম্পাদক হাফিজুর রহমান রুমি এবং ২১নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি জোবায়েরসহ বেশ কয়েকজন আহত হয়েছে।

বিজ্ঞাপন

এ ঘটনার ব্যাপারে প্রত্যক্ষদর্শীরা জানান, ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজে ফার্স্ট ইউজিভি আইসিটি কার্নিভাল ২০১৯ এর প্রস্তুতি চলছিল। এসময় তুচ্ছ ঘটনা নিয়ে ইউনিভার্সিটির ছাত্র ও বিসিসি’র ২১ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি জোবায়ের কয়েকজন ছাত্রের সঙ্গে হাতাহিতে লিপ্ত হয়।বিষয়টি ইউনিভার্সিটির পাশেই চায়ের দোকানে বসে থাকা বরিশাল জেলা ছাত্রলীগের সহ সম্পাদক হাফিজুর রহমান রুমির চোখে পড়লে তিনি গিয়ে তাদের থামিয়ে দেন।

এসময় জোবায়ের রুমিকে মারধর করে। খবর পেয়ে রুমির অনুসারীরা ঘটনাস্থলে গিয়ে ওয়ার্ড ছাত্রলীগ নেতা জোবায়ের ও তার অনুসারীদের উপর পাল্টা হামলা চালালে দুই গ্রুপের সংঘর্ষে বাধে। একপর্যায় ছাত্রলীগ নেতাকর্মীরা ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজের ভেতরে প্রবেশ করে ভাঙচুর চালায়। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে কিছু সময় পরেই রুমির পক্ষ নিয়ে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সাজ্জাদ সেরনিয়াবাত লোকজন নিয়ে ঘটনাস্থলে গেলে পরিস্থিতি পুনরায় উত্তপ্ত হয়ে উঠে।

বিজ্ঞাপন

এরপর বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। পাশাপাশি ইউনিভার্সিটির মধ্যে আটকা পড়া শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে গাড়িতে করে যার যার বাসায় পৌঁছে দেয়ার ব্যবস্থা করেন মেয়র।

এদিকে ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজের কয়েকজন শিক্ষক ও শিক্ষার্থী জানান, “বাইরে ঝামেলার পর হঠাৎ করেই কিছু লোকজন এসে ক্যাম্পাসের মধ্যে ভাঙচুর করে।”

বিজ্ঞাপন

এ ব্যাপারে বরিশাল মেট্রোপলিটন পুলিশের কোতয়ালী মডেল থানার ওসি নুরুল ইসলাম জানান, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা রয়েছে। সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।তাছাড়া ইউনিভার্সিটি কর্তৃপক্ষ চাইলে এই ঘটনায় মামলা দিতে পারেন। মামলা বা লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Advertisements

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today