বুধবার, ১৬ জুন ২০২১, ১০:৩০ অপরাহ্ন

ছিনতাইকারীদের কবলে কুবি শিক্ষার্থী

  • আপডেট টাইম সোমবার, ২৫ নভেম্বর, ২০১৯, ৯.৩৭ পিএম

কুবি টুডেঃ দেশের অন্যতম শহরের একটি কুমিল্লা শহর। কুমিল্লা শহর ক্রমেই হয়ে উঠতেছে ছিনতাইকারীদের রাজত্ব। বাদ যাচ্ছে না শিক্ষার্থী সহ সাধারণ ব্যক্তি ও। ছিনতাইকারীরা কয়েকটি ভাগে ভাগ হয়ে নানা ভাবে ছিনিয়ে নেই জনসাধারণের জিনিসপত্র। শহরের বিভিন্ন অলিগলিতে রয়েছে তাদের গ্রুপ।

কখনো কখনো সিএনজি’তে যাওয়ার পথে, কখনো কয়েকজন মিলে ঘিরে চাকু নিয়ে সবকিছু নিয়ে নেই। শিক্ষার্থীদের মূল্যবান জিনিস সহ বাদ যায় না জনসাধারণের জিনিসপত্র। গত কয়েকমাসে এমন ছিনতাইয়ের ঘটনার শিকার হয় অনেক শিক্ষার্থী ও জনসাধারণ । ছিনতাইকারীদের কবলে পড়ে সব হারিয়েছেন এমন অনেকও রয়েছেন।

সোমবার (২৫ নভেম্বর) তিন টা’র সময় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী ইউসুফ ইসলাহীর সব কিছু নিয়ে যায় ছিনতাইকারীরা। তার ভাষ্যমতে, সে বিকেল দুইটার বাসে শহরে গেয়েছিল, কাজ সেরে ৩ টার দিকে সিএনজি করে পদুয়ার বাজার বিশ্ব রোড আসার জন্য সি এন জি তে উঠে। হটাৎ সিএনজি ইপিজেডে (ভিন্ন রাস্তা) ঢুকিয়ে দেয়।

ইসলাহি নামিয়ে দিতে বললে, ড্রাইভার বলে তাদের একটু নামায়ি দিয়ে আসি। এই বলে দ্রুত ফাকা গলিতে ডুকিয়ে দেয় সি এন জি। চাকু ধরে সব নিয়ে নেয়। তার সাথে কয়েকদিন আগে কেনা ১৪ হাজার টাকার স্মার্টফোন সহ ছিল ২৫০০ টাকা। এছাড়া একই ঘটনার সম্মুখীন হয় অনেক শিক্ষার্থী ও জনসাধারণ।

এদিকে ছিনতাইয়ের শিকার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী মাহমুদুল হাসান ক্যাম্পাস টুডে কে সাক্ষাৎকারে বলেন, গত ৩ তারিখ সকাল ৬.২৫ মিনিটে শাসনগাছা বাস স্ট্যান্ড থেকে অটোতে উঠেছি টমছম ব্রিজ যাওয়ার জন্য। শাসনগাছা থেকে পুলিশলাইন হয়ে কান্দিরপাড় দিয়ে টমছম ব্রিজ আসার কথা থাকলেও পুলিশলাইন থেকে সেটি চকবাজার হয়ে হাউজিং নিয়ে আসে। গাড়িতে দুজন যাত্রী বেশে ছিনতাইকারী অটো ড্রাইভারের সহযোগীতায় আমার গলায় এবং পেটে চাকু ধরে এন্ড্রোয়েড ফোন+ চার হাজার টাকা নিয়ে যায়। এই নিয়ে তিনি থানায় জিডিও করেন।

এছাড়া ও ভুক্তভোগী নৃবিজ্ঞান বিভাগের আরেক শিক্ষার্থী সাইফুল ইসলাম বলেন, কুমিল্লা রানীপুকুর পাড়ে ভিক্টোরিয়া কলেজের পাশে ওই সময় রাস্তায় দুইটা ছেলে ছাড়া কেউ ছিলোনা হুট করে এসেই আমার পেটে চাকু ধরে আমার মোবাইল আর ওই দিন টিওশনের টাকা দিয়ে ছিল ৫ হাজার টাকা সহ সব নিয়ে নেই।

এ বিষয়ে কোতোয়ালি থানার ওসি’র (তদন্ত) সাথে বললে জানান, পুলিশ প্রশাসন প্রতিদিন ছিনতাইকারী গ্রেফতার করতেছে। জনসাধারণ যাতে সুস্থভাবে শহরে চলাচল করতে পারে এই ব্যাপারে পুলিশ প্রশাসন অনেক আন্তরিক। আমদের এই শহরে প্রতিদিন ৬-৭ টা টিম অপরাধ দমন জন্য কাজ করে যাচ্ছে।



সংবাদ প্রেরক দ্য ক্যাম্পাস টুডের কুবি প্রতিনিধি মুহাম্মদ ইকবাল মুনাওয়ার।



 

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today