ছিন্নমূল মানুষেরা পাবে একবেলার আহার

ছিন্নমূল মানুষেরা পাবে একবেলার আহার

সুপর্ণা রহমান, গবি প্রতিনিধি : অনেক অসহায় মানুষ ৩ বেলা খাবার খেতে পান না। এরা নানান অপুষ্টিতে ভোগেন। এদেরকে পুষ্টিকর খাবার দিয়ে চলছে একদল সেচ্ছাসেবী। সাভারের অ আ ক খ স্কুলের শিক্ষার্থীসহ প্রতিদিন ২৫০ নিম্ন আয়ের মানুষের মাঝে পুষ্টিকর রান্না করা খাবার পৌঁছে দিচ্ছেন সেচ্ছাসেবীরা।

বুধবার দুপুরে ডু সামথিং ফাউন্ডেশনের অর্থায়নে ও ডা. এড্রিক বেকার ব্লাড ফাউন্ডেশনের সহযোগিতায় ৫ম দিনের মতো খাবার বিতরণ করা হয়।

৪ সপ্তাহ ব্যাপি এ কার্যক্রমে প্রতিদিন থাকে খাবারের ভিন্ন তালিকা। নবীনগর, কুরগাঁও, বাইপাইল, ইপিজেড, পলাশবাড়ী, এনায়েতপুরের বিভিন্ন জায়গায় এই কার্যক্রম চলমান রয়েছে।

ডা. এড্রিক বেকার ব্লাড ফাউন্ডেশনের সভাপতি সাইয়েদ আফ্রিদি। তিনি বলেন, ডু সামথিং ফাউন্ডেশনের উদ্যোগটি সত্যিই প্রশংসনীয়। যেখানে আমরা ৩ বেলা সঠিক মতো খেতে পারি, সেখানে সমাজে ছড়িয়ে ছিটিয়ে থাকা অসহায়দের জন্য একবেলা খাবারের আয়োজন করছে তারা।

ডু সামথিং ফাউন্ডেশনের সভাপতি নাজমুল ইসলাম বলেন, অনেকে মানুষ আছে তিন বেলা খাবারের জোগান দিতে পারে না, নিয়মিত পুষ্টিকর খাবার পাচ্ছে না, তাদেরকে পুষ্টিকর খাবারের আয়তায় নিয়ে আসা উদ্দেশ্যে আমরা ২৮ দিনের এই কার্যক্রম শুরু করেছি। এটা আমাদের পাইলট প্রোজেক্ট।

উল্লেখ্য, গত ২৯ জানুয়ারি এই পাইলট প্রকল্পের কার্যক্রম শুরু হয়। ছিন্নমূল মানুষেরা পুষ্টিকর খাবার পেয়ে খুশি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment