মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৩:৪৪ অপরাহ্ন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সীরাত পাঠ প্রতিযোগিতা

  • আপডেট টাইম বুধবার, ১১ নভেম্বর, ২০২০, ৮.০০ পিএম
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি)

ফারহান আহমেদ রাফি, জবি প্রতিনিধি


“রাসূলের সীরাত পড়ি,আদর্শ জীবন গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে পবিত্র মাহে রবিউল আওয়াল উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অনলাইন প্লাটফর্মে সীরাত পাঠ প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে।

প্রতিযোগিতায় শুধুমাত্র জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীগন অংশগ্রহণ করতে পারবেন। রাসূলের আদর্শকে জানা এবং ছড়িয়ে দেয়ার লক্ষ্যে “সীরাত পাঠক ফোরাম,জবি” এ প্রতিযোগিতার আয়োজন করেছে। ২৫ ডিসেম্বর অনলাইনে পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং ১ জানুয়ারি ২০২১ ফলাফল প্রকাশ করা হবে।

বিজ্ঞাপন

অধ্যয়নের জন্যে বিখ্যাত সীরাত গ্রন্থ আর-রাহীকুল মাখতুম নির্ধারণ করা হয়েছে। শুধুমাত্র একটি গ্রুপে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় যে কোনো ধর্মের শিক্ষার্থীগণ অংশগ্রহণ করতে পারবেন। এমসিকিউ পদ্ধতিতে অনলাইনে ১ ঘন্টার পরীক্ষায় সর্বমোট ১০০টি প্রশ্ন থাকবে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সর্বমোট ৫০ জনকে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে পুরস্কৃত করা হবে বলে জানিয়েছে আয়োজকরা।

সীরাত পাঠক ফোরাম,জবি কমিটির সদস্য রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সাজ্জাদ হোসাইন বলেন, রাসুল (সা) এর জীবনী আমাদের জন্য আদর্শ। আমাদের সমাজ কাঠামোর প্রত্যেকটি স্তরে রাসুল (সা) এর আদর্শ ছড়িয়ে দেয়ার মাধ্যমে একটি সুন্দর সমাজ প্রতিষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

এখনকার দিনে আমাদের তরুণেরা সীরাত সম্পর্কে জানে না। সীরাত সম্পর্কে তরুণদের আগ্রহ করতে আমরা এই প্রতিযোগিতার আয়োজন করেছি।

উল্লেখ্য, প্রতিযোগিতার সকল আপডেট “সীরাত পাঠক ফোরাম,জবি” নামক ফেইসবুক পেইজে পাওয়া যাবে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today