জবি শিক্ষার্থীর বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে জবিতে মানববন্ধন

জবি শিক্ষার্থীর বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে জবিতে মানববন্ধন

ফারহান আহমেদ রাফি
জবি প্রতিনিধি


জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ২০১৭-১৮ সেশনের ১৩তম ব্যাচের শিক্ষার্থী নাজমুল হাসান ও তার পরিবারের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে আজ ২৯ সেপ্টেম্বর ( মঙ্গলবার) জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মানববন্ধন করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

ভুক্তভুগী শিক্ষার্থী নাজমুল হাসানের সাথে কথা বলে জানা যায় তার বোনের শ্বশুরবাড়ির লোকেরা যৌতুকের জন্য বোনকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে এবং উল্টো আরো ভুক্তভুগী বোন ও জবি শিক্ষার্থী নাজমুল সহ তার পরিবারের সদস্যদের নামে মিথ্যা মামলা দেয়া হয়।

উক্ত মিথ্যা মামলার জের ধরে জবি শিক্ষার্থী নাজমুল ও তার বাবাকে ১২ দিন জেল হাজত খাটতে হয়।

উল্লেখ্য তার বোন তার আইনগত অধিকার পাওয়ার জন্য পারিবারিক আদালতে দেনমোহর ও নারী নির্যাতন আইনে মামলা করে।

উক্ত মামলার পরে মিমাংসার জন্য গ্রাম্য সালিশ বৈঠকে বসে তার বোন ও তার শ্বশুর বাড়ির লোকেরা এবং তারা কথা দেয় যে দেনমোহর এর টাকা ১ মাসের মধ্যে দিবে এবং এর পরিবর্তে মামলা প্রত্যাহার করতে বলা হয়।

কিন্তু সালিশ অমান্য করে ১ মাস যেতে না যেতেই তার বোনজামাই একতরফা ডিভোর্স নোটিশ দেয় এবং দেনমোহর এর টাকা না দিতে বলে তোরা যা পারিস কর।

এর ৪ মাস পরে ওয়ারেন্ট নোটিশ ছাড়াই জবি শিক্ষার্থী ও তার পরিবারের অন্য সদস্যদের গ্রেফতার করে চরভদ্রাসন থানা পুলিশ। এবং কোন মহিলা পুলিশ ছাড়াই তার বোনকেও নিয়ে যাওয়া হয়। তার বোনকে ওইদিন সন্ধ্যায় ছেড়ে দিলেও তাদেরকে আটকে রাখে।

জবি শিক্ষার্থী নাজমুল এর সাথে কথা বললে তিনি জানান, আমি এবং আমার পরিবার এই মিথ্যা মামলার সাথে আমাদের কোন সংশ্লিষ্টতা নেই। আমরা এই মিথ্যা মামলা থেকে দ্রুত অব্যাহতি চাই।

জবি শিক্ষার্থী নাজমুল এর বোন বলেন, আমার বিয়ের পর থেকেই আমি যৌতুকের জন্য নির্যাতনের শিকার হয়েছি এবং আমাকে আমার দেনমোহর ও দেয়া হয়নি। আমি আমার প্রাপ্য অধিকার এবং ন্যায়বিচার চাই।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *