মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৪:২৩ অপরাহ্ন

জবি শিক্ষার্থী কে বাঁচাতে প্রয়োজন ৫ লক্ষ টাকা, সাহায্যের আহ্বান

  • আপডেট টাইম মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০, ৬.৫৪ পিএম

 

ফারহান আহমেদ রাফি
জবি প্রতিনিধি

শত বাধা সত্ত্বেও দৃঢ়প্রত্যয় নিয়ে সফলভাবে লেখাপড়া চালিয়ে নিয়ে যাওয়া ছেলেটির নাম আরব আলী। গাইবান্দা জেলার ফুলছড়ি উপজেলার প্রত্যন্ত এক গ্রামের অস্বচ্ছল পরিবারের একজন জীবনসংগ্রামী যোদ্ধা।

বিজ্ঞাপন

২০০৮ সালে চাচার সাথে কাজের উদ্দেশ্যে ঢাকায় পাড়ি জমায় । ছোটবেলা থেকেই সে নারিন্দা এলাকায় চাচার সাথে একটা লন্ড্রীর দোকানে কাজ করত । জীবিকার জন্য কাজ করলেও সে পড়ালেখা থেকে ছিটকে যায়নি । কাজের পাশাপাশি কাছাকাছি একটা স্কুলে ভর্তি হয়, তার থাকা-খাওয়া, পড়ালেখা সবই ছিল ঐ দোকানের মধ্যে। বরাবরই রেজাল্ট ভালো হওয়ায় পড়ালেখা ছেড়ে দেয়নি সে ।

আইনজীবী হওয়ার স্বপ্ন নিয়ে পড়ালেখা চালিয়ে যাওয়া আরব আলী SSC পরীক্ষায় গোল্ডেন A+ পেয়ে কবি নজরুল সরকারি কলেজ থেকে HSC পরীক্ষা সমাপ্ত করে । পড়ালেখার সমস্ত খরচই নিজ উপার্জনে চালিয়েছে । ভার্সিটি ভর্তি পরীক্ষায় আরব আলী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভূমি ব্যবস্থাপনা ও আইন বিভাগের জন্য মনোনীত হয় ।

বিজ্ঞাপন

ভর্তি পরীক্ষা দিয়ে চান্স পাবার পরে সামর্থ্যবানরা যখন রিলাক্স মুডে সময় কাটায় তখন আরব আলী উদ্বিগ্ন ছিল কাজ করে বিশ্ববিদ্যালয়ে ভর্তির টাকা ম্যানেজ করতে। বুক ভরা স্বপ্ন নিয়ে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবার পরই আরব আলীর জীবনে নেমে আসে ঘোর অমানিশা ।

দীর্ঘসময় ধরে দাঁড়িয়ে থেকে লন্ড্রীর কাজ করার সে তার পায়ে ব্যথা অনুভব করত কিন্তু টাকার অভাবে চিকিৎসা না করতে পারায় বর্তমানে তা হাড্ডি ক্ষয় হয়ে ‘জয়েন্ট সেল টিউমার ‘ নামক রোগে পরিণত হয়েছে ।

বিজ্ঞাপন

জীবনযুদ্ধে লড়তে থাকা আরব আলী এখন অসহ্য যন্ত্রণা নিয়ে হাসপাতালের বেডে জয়েন্ট সেল টিউমারের সাথে লড়ছে। সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিডফোর্ড হাসপাতালের অর্থোপেডিক বিভাগে (৮ম তলা, ইউনিট-১ এক্সট্রা বেড-০২) ভর্তি আছে এখন। ডাক্তাররা বলেছেন এখনই এর অপারেশন না করালে অচিরেই এটা ক্যান্সার এ পরিণত হতে পারে। তার অপারেশনের জন্য ৫ লক্ষ টাকার প্রয়োজন যা তার পরিবারের পক্ষে বহন করা সম্ভব নয়।

আসুন আমরা অদম্য মেধাবী এই ছেলেটির পাশে দাঁড়াই, তার স্বপ্নটাকে বাচিয়ে রাখতে সাহায্য করি, তার বাবা মায়ের মুখে হাসি ফুটাই। আমাদের সবার সহযোগিতা পেলে মেধাবী এই ছেলেটা সুস্থ হয়ে যাবে এবং দেশের সম্পদে পরিণত হবে।

বিজ্ঞাপন

সাহায্য পাঠানোর ঠিকানাঃ-
সরাসরি আরব আলীর সাথে যোগাযোগ করুন- 01785393395
বিকাশ- 01785393395 (আরব এর সাথে কথা বলে আরবের এই নাম্বারে বিকাশও করতে পারেন এটা ওর বিকাশ নাম্বার ।)

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today