জরুরী রক্ত সরবরাহ সেবা দেবে ‘গণস্বাস্থ্য কেন্দ্র’

সুপর্না রহমান, গবি প্রতিনিধি


করোনাভাইরাস রোগীর পাশাপাশি দেশে প্রতিদিনই সাধারণ রোগীর সংখ্যা বাড়ছে। সিজার, থ্যালাসেমিয়া, ডায়ালাইসিস, ক্যান্সার, জরুরী অপারেশনে দরকার হচ্ছে রক্তের, অভাবে ঘটছে মৃত্যু।

গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) এবং গণস্বাস্থ্যকেন্দ্রের শিক্ষার্থীদের সংগঠন ডা. এড্রিক বেকার ব্লাড ফাউন্ডেশন যৌথভাবে উদ্যোগ নিয়েছে এই সকল রোগীদের দ্রুত সময়ে রক্ত সরবরাহে।

সংগঠনটির প্রতিষ্ঠাকালীন সভাপতি অরুপ সরকার বলেন, “ঢাকায় রক্তের সংকট, অসহায় স্বজনেরা” আর্টিকেলটি প্রকাশিত হয় ১৫ এপ্রিল প্রথম আলো অনলাইনে। এই আর্টিকেল দেখে খারাপ লাগে। তারপরে ডা. মনজুর কাদির স্যারের সাথে কথা বলি।

অরুপ সরকার আরও বলেন, রোগীর জরুরী রক্তের প্রয়োজনে সেচ্ছাসেবী দল ২৪ ঘন্টা কাজ করবে। আমরা সবাইকে নিরাপদ রাখবো। গণস্বাস্থ্য কেন্দ্রের এম্বুলেন্সে মেডিক্যাল টেকনোলজিস্ট রক্তদাতা বাড়িতে গিয়ে রক্ত সংগ্রহ করবে। তারপর রোগীর কাছে পৌঁছে দেওয়া হবে।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ডা. মনজুর কাদির আহমেদ বলেন, প্রাথমিকভাবে এই সুবিধা গণস্বাস্থ্য নগর হাসপাতাল ও সাভারের বিভিন্ন হাসপাতালে দিবো। আমাদের শিক্ষার্থীরা কাজ করছে। রক্তদাতা বেশি পেলে আমরা ঢাকার সব হাসপাতালে রক্ত সরবরাহ করতে পারবো৷ আমাদের নির্দিষ্ট কোনো চার্জ নেই৷ কেউ খুশি হয়ে কিছু দিলে, আমরা দান হিসেবে নিবো। ত্রাণ বিতরণে যোগ হবে এই অর্থ।

জরুরী রক্ত প্রয়োজনে যোগাযোগ করুন ডা. এড্রিক বেকার ব্লাড ফাউন্ডেশন


+8801754 925692
+8801674 931089
+8801794 340149


সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment