শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ১২:৩৯ পূর্বাহ্ন

জাককানইবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতির দায়ে আটক ৩

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯, ১২.০২ এএম

জাককানইবি টুডেঃ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে তিন জনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার (১৮ নভেম্বর) ‘বি’ ইউনিটের ভর্তি ভর্তি পরীক্ষায় ডিজিটাল ডিভাইস ব্যবহার ও জালিয়াতির অভিযোগে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) ও মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) শিক্ষার্থী সহ মোট ৩ জনকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের কাছে সোপর্দ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান জানান, “বি ইউনিটের সকালের শিফটের পরীক্ষা শুরুর কিছুক্ষণ আগেই ডিজিটাল ডিভাইস বহন করায় একজনকে এবং বিকালের শিফটে অন্য জনের পরীক্ষায় অংশগ্রহণের দায়ে এবং আরেকজনের পরীক্ষা দেওয়ায় মোট তিনজনকে আটক করা হয়। আটককৃত তিনজনকেই ভ্রাম্যমাণ আদালতের নিকট সোপর্দ করা হয়।”

উল্লেখ্য, ‘বি’ ইউনিটে সকাল শিফটে পরীক্ষা শুরুর আগে ইলেক্ট্রনিক ডিভাইস বহন করার অভিযোগে এহসান আহমেদ, পিতা : বছির আহমেদ, বাড়ি : ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া উপজেলা, পরীক্ষার রোল : ১০৪৫৭; বিকাল শিফটে একজন ভুয়া পরীক্ষার্থীকে আটক করা হয়। তার দেয়া স্বীকারোক্তি অনুযায়ী সে ময়মনসিংহ মেডিকেল কলেজের ৫২তম ব্যাচের শিক্ষার্থী নওশিন সাইয়ারা অদ্রি, তার বাসা ময়মনসিংহ শহরের আকুয়ায়, পিতার নাম সাইফুল ইসলাম।

সে ফারহানা তাজমিম কণার পরিবর্তে পরীক্ষা দিচ্ছিল, যার পরীক্ষার রোল ১৮৬৭৭। অদ্রিকে নিয়ে আসে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) আইসিটি বিভাগের ২য় বর্ষের ২য় সেমিস্টারের শিক্ষার্থী মো. হিল্লোল বিশ্বাস, পিতা : হারুনুর রশিদ, যার বাড়ি মাগুরা জেলায়। জানা যায়, র‍্যাগিং এর অভিযোগে সে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কৃত।

দ্য ক্যাম্পাস টুডে।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today