বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ১০:০৪ অপরাহ্ন

জাককানইবিতে শেখ হাসিনার জন্মদিনে বৃক্ষরোপণ কর্মসূচি

  • আপডেট টাইম সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০, ৩.৩০ পিএম

আশিক আরেফীন
জাককানইবি প্রতিনিধি


হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কণ্যা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষ্যে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হয়েছে।

সোমবার (২৮ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ৭৪টি ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপন করা হয়।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) ড. মো. সুজন আলী, শিক্ষক সমিতির সভাপতি জনাব মো. নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক জনাব শাহ্জাদা আহসান হাবীব, কর্মকর্তা পরিষদের সভাপতি জনাব মো. জোবায়ের হোসেন ও সাধারণ সম্পাদক জনাব মো. জাকিবুল হাসান রনি, কর্মচারী সমিতির সভাপতি জনাব জুনায়েদ কবির ও সাধারণ সম্পাদক জনাব রিয়াজুল হক, জাককানইবি শাখা ছাত্র লীগের সভাপতি জনাব মো. নজরুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক জনাব মো. রাকিবুল হাসান রাকিব, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন শেষে প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন, ‘বঙ্গবন্ধু কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন, দেশের মানুষের ভাগ্যোন্নয়নের জন্য। তাঁর মনে এতো দুঃখ থাকা সত্তেও তিনি সবসময় হাসিমুখে থাকেন। তাঁর মনের দুঃখ কাউকে বুঝতে দেন না।’

প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিনে তাঁর শতায়ু কামনা করে মাননীয় উপাচার্য বলেন, ‘আপনারা মাননীয় প্রধানমন্ত্রীর আদর্শ এবং নির্দেশাবলী যথাযথভাবে মেনে চলবেন, তবেই তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে পারবেন।’ তিনি আরও বলেন, ‘করোনা মহামারিতে বিশ্ব আজ বিপর্যস্ত। তাই আপনারা সকলে স্বাস্থ্য বিধি মেনে চলবেন।’

এছাড়া এই বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজনে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে যারা ভূমিকা রেখেছেন তাঁদের সবাইকে তিনি তাঁর ব্যক্তিগত ও বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য, দিবসটি উপলক্ষ্যে দুস্থদের মধ্যে অর্থ বিতরণ ও কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
© All rights reserved © 2019-20 The Campus Today
Theme Download From ThemesBazar.Com