জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে দায়িত্ব গ্রহণ করলেন চুয়েট ভিসি

জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে দায়িত্ব গ্রহণ করলেন চুয়েট ভিসি

চুয়েট টুডে


চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) উপাচার্য হিসেবে দ্বিতীয় মেয়াদে দায়িত্ব গ্রহণ করেছেন প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম।

আজ বুধবার (২৬ আগস্ট) তিনি দ্বিতীয় মেয়াদে চুয়েটের ভাইস চ্যান্সেলর হিসেবে আগামী ৪ (চার) বছরের জন্য দায়িত্বভার গ্রহণ করেন।

এ উপলক্ষ্যে বুধবার সকাল ১১টায় চুয়েট কেন্দ্রীয় শহীদ মিনার ও স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি অনুসরণ করে তিনি চুয়েট পরিবারের সকলের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বিশ্ববিদ্যালয়ের সবার প্রতি ধন্যবাদ জ্ঞাপন ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

চুয়েটের চলমান অগ্রযাত্রাকে এগিয়ে নিতে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী সকলের সহযোগিতা কামনা করেন। তিনি চুয়েটকে সত্যিকার অর্থেই ‘সেন্টার অফ অ্যাক্সিলেন্স’ হিসেবে গড়ে তুলতে সবাই মিলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

উল্লেখ্য, তিনি গত ২৫ আগস্ট, ২০২০ খ্রি. মহামান্য রাষ্ট্রপতি ও চুয়েটের চ্যান্সেলরের এক নির্বাহী আদেশে(স্মারকনং-৩৭.০০.০০০০.০৮০.১১.০২.১৬-১৩৯) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের যুগ্ম সচিব জনাব সৈয়দ আলী রেজা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এই নিয়োগপ্রাপ্ত হন।

এর আগে তিনি গত ২৭ এপ্রিল, ২০১৬ খ্রি. চুয়েটের পঞ্চম ভাইস চ্যান্সেলর হিসেবে ৪ (চার) বছরের জন্য নিয়োগ পেয়েছিলেন অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

আরও পড়ুনআপগ্রেডেশন মিটিং না করলে করোনা ছড়িয়ে দেবার হুমকি যবিপ্রবি শিক্ষকের

এছাড়া ২০১৩ সালের ৬ মার্চ তিনি এই বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর হিসেবে নিয়োগ পান। গত ১৫ এপ্রিল, ২০১৬ খ্রি. ভাইস চ্যান্সেলর পদে মেয়াদ পূর্ণ হওয়ায় উক্ত পদ থেকে পূর্বের ভাইস চ্যান্সেলর বিদায় নিলে অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম উক্ত দিন থেকে ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর হিসেবে দায়িত্ব পালন শুরু করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *