শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৮:৫২ অপরাহ্ন

জাতীয় গণিত অলিম্পিয়াডে ৬ষ্ঠ হাবিপ্রবি শিক্ষার্থী

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৭ ডিসেম্বর, ২০১৯, ১০.১৯ পিএম

হাবিপ্রবি টুডে- হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থী সুজন মিয়া জাতীয় গণিত অলিম্পিয়াডে ৬ষ্ঠ স্থান অধিকার করেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) গণিত বিভাগের আয়োজনে ১১তম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড ২০১৯-এর চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ গণিত সমিতির তত্ত্বাবধানে ও এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় শুক্রবার (১৩ ডিসেম্বর) ঢাবির এ এফ মুজিবুর রহমান গণিত ভবনে এ আয়োজন অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

সারা দেশের ৮ টি অঞ্চল – খুলনা, রাজশাহী, সিলেট, চট্টগ্রাম, রংপুর, বরিশাল, ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ থেকে শ্রেষ্ঠ ১০ জন করে সর্বমোট ৭২ জন প্রতিযোগীর অংশগ্রহণে এ অলিম্পিয়াডের চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়।

চূড়ান্ত পর্বে শ্রেষ্ঠ ১০ জন বিজয়ীকে পুরষ্কৃত করা হয়। এদের মদ্ধ্যে ৫জন ঢাবির শিক্ষার্থী । বাঁকিরা বুয়েট, চবি ও বেরোবির শিক্ষার্থী। তন্মধ্যে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) একমাত্র বিজয়ী প্রতিযোগী, গণিত বিভাগের ছাত্র সুজন মিয়াও ছিলেন। তিনি গনিত বিভাগের ১৬ তম ব্যাচের শিক্ষার্থী। বিজয়ে উচ্ছ্বাস প্রকাশ করে তিনি বলেন ‘আমি অনেক খুশি’।

বিজ্ঞাপন

বিজয়ী প্রত্যেককে সার্টিফিকেট ও ক্রেস্ট ছাড়াও এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের সৌজন্যে ১০ হাজার টাকা এবং বাংলাদেশ গণিত সমিতির সৌজন্যে শ্রেষ্ঠ ৩ জনকে ৫ হাজার টাকা করে আর্থিক পুরষ্কার প্রদান করা হয়।

বিকেল সাড়ে ৩টায় পুরষ্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত শুক্রবার(১৩ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় বেলুন উড়িয়ে ও পতাকা উত্তোলনের মাধ্যমে চূড়ান্ত পর্ব শুরু হয়। অনুষ্ঠান উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

ঢাকা বিশ্ববিদ্যালয় গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ অমল কৃষ্ণ হালদারের সভাপতিত্বে অনুষ্ঠানে জাতীয় গণিত অলিম্পিয়াড কমিটির আহবায়ক অধ্যাপক ড. মুনিবুর রহমান চৌধুরী, সম্পাদক অধ্যাপক ড. মোঃ মনিরুল আলম সরকার, বাংলাদেশ গণিত সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ মোবারক হোসেন, সহ-সভাপতি অধ্যাপক ড. মোঃ শহীদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সংবাদ প্রেরক দ্য ক্যাম্পাস টুডের হাবিপ্রবি প্রতিনিধি তানভির আহমেদ।


 

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today