মঙ্গলবার, ১৮ মে ২০২১, ১০:৩৫ পূর্বাহ্ন

জাতীয় সংসদে এইচএসসি অটোপাসের বিল পাস

  • আপডেট টাইম রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১, ১১.৪৮ এএম
ফেব্রুয়ারিতে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার সম্ভাবনা

ক্যাম্পাস টুডে ডেস্কঃ করোনার কারণে বিদায়ী বছরে এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। বিদায়ী বছরে এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের অটোপাস দেওয়ার সিদ্ধান্ত নেয় দেশের সরকার ।

জাতীয় সংসদে করোনার পরিস্তিতির কারণে পরীক্ষা ছাড়াই এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ সংক্রান্ত বিল পাস হয়েছে। রবিবার (২৪ জানুয়ারি) সংসদ সদস্যদের সম্মতিক্রমে এ বিল পাস হয়।

এর আগে সংসদ অধিবেশনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি স্থায়ী কমিটি কর্তৃক সুপারিশকৃত ইন্টারমিডিয়েট এন্ড সেকেন্ডারি এডুকেশন এমিডমেন্ট বিল পাসের প্রস্তাব করেন। উত্থাপিত বিলের উপর সংসদ সদস্যদের মতামত চান স্পিকার শিরিন শারমিন। সেখানে কণ্ঠ ভোটের মাধ্যমে অধিকাংশ সদস্য বিলটি পাসের পক্ষে মত দেন।

শুধু মেধাবী নয়, কেউই অটোপাসে ক্ষতিগ্রস্ত হবে না: শিক্ষামন্ত্রী

এ সময় এইচএসসি ও সমমানের পরীক্ষায় শুধু মেধাবী নয়, কেউই অটোপাসে ক্ষতিগ্রস্ত হবে না মন্তব্য করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ‘অনেকে বলছেন অটোপাস দিলে মেধাবীরা ক্ষতিগ্রস্ত হবে, সেটা ঠিক নয়। কারণ একজন শিক্ষার্থী এইচএসসিতে হঠাৎ ভালো ফলাফল করবেন তা বলা যাবে না। বরং অতীতে দেখা গেছে, এইচএসসির তুলনায় এসএসসিতে তুলনামূলক ভালো ফলাফল হয়। সুতরাং শুধু মেধাবী নয়, কেউই অটোপাসে ক্ষতিগ্রস্ত হবে না।’

এ সময় শিক্ষামন্ত্রী আরও বলেন, আগের পরীক্ষাগুলোতে মেধাবীরা মেধার স্বাক্ষর রেখেই এসেছেন। আমরা জেএসসি ও এসএসসি এবং সমমানের পরীক্ষার ভিত্তিতে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। সুতরাং এতে কারোরই ক্ষতিগ্রস্ত হওয়ার সুযোগ নেই।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today