রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০২:৪৯ অপরাহ্ন

জাবিতে আন্দোলনরত দৃষ্টিশক্তিহীন ছাত্রী শারমীনের ছবি ভাইরাল

  • আপডেট টাইম শুক্রবার, ৮ নভেম্বর, ২০১৯, ৪.২৪ পিএম

জাবি টুডেঃ অনিয়ম দুর্নীতি ও সাম্প্রতিক হামলার ঘটনায় আন্দোলন করছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা। সহপাঠীদের হাতে হাত রেখে অংশ সেই আন্দোলনে নিয়েছেন দৃষ্টি প্রতিবন্ধী শারমীন। সে (শারমীন) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সরকার ও রাজনীতি বিভাগের শিক্ষার্থী বলে জানা গেছে।

আন্দোলনের প্রথম সারিতে থাকা শারমীনের ছবিটি সামাজিক মাধ্যমে ভাইরাল হতে থাকে। সেই সাথে অনেকেই প্রশংসা করছেন তার।

বিজ্ঞাপন

আন্দোলনে আসা নিয়ে শারমীন বলেন, ” সে দিন আন্দোলনে ছাত্রলীগের হামলার সময় আমি সেখানে উপস্থিত ছিলাম না। আমি তখন হলের মধ্যে ছিলাম। হামলার কথা শুনে আমি আর বসে থাকতে পারিনি। অবশেষে সকল প্রতিবন্ধকতা ছুড়ে ফেলে চলে এসেছি আন্দোলনে।”

শারমীনের ভাইরাল হওয়া ছবি প্রসঙ্গে মোহাম্মদ নাজিমুদ্দীন নামের একজন লিখেছেন, “যাদের চোখ আছে কিন্তু সমাজের অন্যায় অবিচার দেখেও দেখেন না, প্রতিবাদ করেন না, সেই চোখ ওয়ালাদের চেয়ে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের দৃষ্টিহীন শিক্ষার্থী শারমিনের চোখ অনেক ভালো দেখে,স্পষ্ট করেই দেখে! সে জন্যই ভিসির দুর্নীতির বিরুদ্ধে ছাত্র-শিক্ষকের লড়াইয়ে শারমিন প্রতিবাদের প্রথম কাতারে। শারমিন চোখ ওয়ালাদের চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিল জুলুম নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য খুব বেশি কিছুর প্রয়োজন নেই, প্রয়োজন অসীম সাহসের। স্যালুট শারমিন!”

বিজ্ঞাপন

দ্য ক্যাম্পাস টুডে।

Advertisements

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today