জাবিতে ছাত্রলীগের হামলা: শিক্ষক সমিতি থেকে ৪ জনের পদত্যাগ

জাবিতে ছাত্রলীগের হামলা: শিক্ষক সমিতি থেকে ৪ জনের পদত্যাগ

জাবি টুডেঃ ভিসি পদত্যাগ দাবিতে আন্দোলনকারীদের ওপর হামলার প্রতিবাদ ও হামলার সময় শিক্ষকদের নীরব ভূমিকার জন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক সোহেল রানাসহ ৪ শিক্ষক পদত্যাগ করেছেন।

পদত্যাগকারী বাকি তিনজন শিক্ষক হলেনঃ- সমিতির কোষাধ্যক্ষ অধ্যাপক মনোয়ার হোসেন তুহিন, সদস্য অধ্যাপক মাহবুব কবির ও অধ্যাপক সাঈদ ফেরদৌস। মঙ্গলবার সন্ধ্যায় ওই চারজন শিক্ষক পদত্যাগ করেন।

এ ব্যাপারে জাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক সোহেল রানা বলেন, “আপাতত আমরা ৪ জন পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি। পরে হয়তো আরও অনেকেই আমাদের সঙ্গে যুক্ত হবেন। সকলে শিক্ষক সমিতির সভাপতির কাছে শিগগিরই পদত্যাগ পত্র জমা দেব।”

এ বিষয়ে অধ্যাপক সাঈদ ফেরদৌস বলেন, “শিক্ষক ও শিক্ষার্থীদের ওপর বিশ্ববিদ্যালয় প্রশাসন ছাত্রলীগের সহায়তায় হামলা চালিয়েছে। কিন্তু আমরা লক্ষ করেছি, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি নির্লিপ্তভাবে উপাচার্যের পক্ষ অবলম্বন করে যাচ্ছে। এই কারণেই আমরা শিক্ষক সমিতি থেকে পদত্যাগ করছি।”

প্রসঙ্গত, দুর্নীতির অভিযোগে বিশ্ববিদ্যালয়টির ভিসি অধ্যাপক ড. ফারজানা ইসলামের অপসারণ দাবিতে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

দ্য ক্যাম্পাস টুডে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *