জাবির আবাসিক হলে হল প্রভোস্ট এর ছাগল পালন

জাবির আবাসিক হলে হল প্রভোস্ট এর ছাগল পালন

ক্যাম্পাস টুডে ডেস্ক:করোনার কারণে ১৭ মার্চ থেকে বন্ধ রয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। এই সুযোগে জাবির শহীদ সালাম-বরকত হলে করা হচ্ছে ছাগল পালন । এমনই চাঞ্চল্যকর এক অভিযোগ উঠেছে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আলী আযম তালুকদারের বিরুদ্ধে।

হলের অভ্যন্তরে গিয়ে দেখা যায় সত্যিই সেখানে পাঁচটি ছাগল বাঁধা আছে। হলের এক কর্মচারী কে প্রশ্ন করলে তিনি বলেন, ছাগলগুলো প্রভোস্ট স্যারের। হলের কর্মচারীরা নিয়মিত পরিচর্যার দায়িত্ব পালন করেন প্রভোস্ট স্যারের নির্দেশে। হলে ছাত্র না থাকায় এবং আমাদের কাজকর্মও কম থাকায় আমরা এগুলোর দেখভাল করি। এগুলো হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আলী আযম তালুকদারের। কোরবানী ঈদকে সামনে রেখে এই ছাগলগুলো ক্রয় করা হয়েছে বলে জানা গেছে।

এর আগেও এই অধ্যাপকের বেশকিছু বিতর্কিত কর্মকাণ্ড গণমাধ্যমে সংবাদ প্রকাশ পেয়েছে বলে জানা যায়। তবে তার বিরুদ্ধে কোন প্রদক্ষেপ নেয়নি জাবি প্রশাসন। বরং তাকে বিশ্ববিদ্যালয়ে গঠিত বিভিন্ন কমিটিতে স্থান দিয়ে পুরস্কৃত করা হচ্ছে। তাই শিক্ষক-শিক্ষার্থীরা বলছেন, বার বার বিতর্কিত কাজ করলেও ব্যবস্থা না নেয়ায় দিনে দিনে তিনি স্বেচ্ছাচারী হয়ে উঠছেন।

ছাগল পালনের কারণে হলের ভিতরের পরিবেশ নোংরা হয়ে গেছে । তৈরি হয়েছে তীব্র দুর্গন্ধ। এমন পরিস্থিতি সৃষ্টি করায় হলটির শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে হল প্রভোস্ট অধ্যাপক আযমের তীব্র সমালোচনা করেছেন। অনেকেই তাঁর পদত্যাগও দাবি করেছেন।

এই বিষয়ে প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আলী আযম তালুকদারকে ফোন করা হলে ছাগল পালনের বিষয়টি উঠতেই তিনি ফোন কেটে দেন। পরে বার বার ফোন করা সত্বেও তিনি ফোন রিসিভ করেননি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *