জুলাই থেকে শুরু হবে নোবিপ্রবি বিভিন্ন সেমিস্টারের পরীক্ষা

জুলাই থেকে শুরু হবে নোবিপ্রবি বিভিন্ন সেমিস্টারের পরীক্ষা

নোবিপ্রবি টুডে: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বিভিন্ন সেমিস্টারের টার্ম ফাইনাল পরীক্ষা আগামী জুলাই মাসে অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের ৫৩ তম একাডেমিক কাউন্সিলের সভায় এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ ৬ জুন (রবিবার) বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে বিশ্ববিদ্যালয় একাডেমিক কাউন্সিলের সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় করোনায় আটকে থাকা বিভিন্ন সেমিস্টারের ফাইনাল পরীক্ষা গ্রহণের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পরিস্থিতি স্বাভাবিক না হলেও পরীক্ষা আর পেছাবে না উল্লেখ করে একাডেমিক কাউন্সিলের অন্যতম সদস্য ও শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর সাংবাদিকদের জানিয়েছেন, পরীক্ষা জুলাই মাসেই অনুষ্ঠিত হবে। পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলে স্বশরীরেই পরীক্ষা নেওয়া হবে। আর পরিস্থিতি খারাপ থাকলেও যেন পরীক্ষা নিয়ে নেওয়া যায় সেজন্য বিকল্প মাধ্যম হিসেবে অনলাইন পদ্ধতিতে নেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

তিনি আরো জানান, কোন শিক্ষার্থীকে যেন হয়রানির শিকার না হতে হয় এজন্য উপযুক্ত সময় হাতে রেখেই অনলাইন অথবা অফলাইন এক্সামের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দেয়া হবে।

এ ব্যাপারে নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ দিদার-উল-আলম বলেন, স্বাভাবিক নিয়মানুযায়ী আমরা স্বশরীরেই পরীক্ষা নিতে চাই। তবে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না থাকলে তা সম্ভব নয়। এজন্য বিকল্প মাধ্যম হিসেবে অনলাইনে এক্সামের পদ্ধতি প্রস্তুত করার জন্য একটি কমিটি করা হয়েছে। যাতে করে পরিস্থিতির কারণে পরীক্ষাটি আর পেছাতে না হয়। তিনি বলেন, পরিস্থিতি বিবেচনা করে শিক্ষার্থীদের যথাযথ সময় দিয়েই অনলাইন অথবা অফলাইনের ব্যাপারে আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নিব।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *