জেনেসিস ফাউন্ডেশনের উদ্যোগে ইফতার বিতরণ

জেনেসিস ফাউন্ডেশনের উদ্যোগে ইফতার বিতরণ

ইমরান ফারুকঃ উপকূলীয় অঞ্চলে ঘূর্ণিঝড়ের প্রকোপ ঢাকাসহ সারাদেশে কমবেশি আঘাত হেনেছে। এই দুর্যোগকালে থেমে নেই ‘পৃথিবী হোক ভালোবাসাময়’ স্লোগানে উজ্জ্বীবিত কিছু তরুণ। বলছিলাম জেনেসিস ফাউন্ডেশন’র তরুণদের কথা।

ঢাকা শহরের বিভিন্ন এলাকায় তিনটি মাদরাসা ও অসহায়, গরীব ও সুবিধাবঞ্চিত রোজাদার পথচারীদের মাঝে ইফতার হিসেবে কাচ্চি বিরিয়ানি বিতরণ করেছে সংগঠনটির নেতা-কর্মীরা।

খোঁজ নিয়ে জানা যায় ইতোমধ্যে ঢাকা, রাজশাহী, বরিশাল, কুষ্টিয়া, বগুড়া, রংপুর ও শরীয়তপুর জেলাসহ সারাদেশেই বিতরণ কার্যক্রম সম্পন্ন করেছে সংগঠনের নেতা-কর্মীরা।

সংগঠন সূত্রে জানা গেছে- ঈদের আগ পর্যন্ত জেনেসিস ফাউন্ডেশনের পক্ষ থেকে ঢাকায় ও ঢাকার বাইরের অসহায়, সুবিধাবঞ্চিত মানুষের মাঝে ইফতার বিতরণ কার্যক্রম অব্যাহত রাখবে বলে জানিয়েছে সংগঠনটির দায়িত্বশীলরা।

এই কার্যক্রমটি সংগঠনের চলমান “সেহরি অ্যান্ড ইফতার ফর বিউটিফুল পিপল” ইভেন্টের অংশ।ইতোমধ্যেই ঢাকা শহরে বিভিন্ন স্থানে অসহায়,গরীব ও সুবিধাবঞ্চিত পথচারীদের মাঝে কাচ্চি বিরানী বিতরণ করেছে সংগঠনটি।

জেনেসিস ফাউন্ডেশন একটি স্বেচ্ছাসেবী অলাভজনক অরাজনৈতিক সংগঠন। ২০১৮ সালে এটি প্রতিষ্ঠা করা হয় এবং বর্তমানে ঢাকা, রাজশাহী, বরিশাল, কুষ্টিয়া, বগুড়া, শরীয়তপুর জেলাসহ দেশের প্রায় সব বিশ্ববিদ্যালয়ে প্রায় কয়েকশত স্বেচ্ছাসেবীর মাধ্যমে “পৃথিবী হোক ভালোবাসাময়” শ্লোগানে নিয়ে নানা ধরণের সামাজিক কার্যক্রম দেশব্যাপী ছড়িয়ে দিচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *