জেনেসিস ফাউন্ডেশনের উদ্যোগে ঈদের দিনে খাবার বিতরণ

জেনেসিস ফাউন্ডেশনের উদ্যোগে ঈদের দিনে খাবার বিতরণ

ইমরান ফারুক: জেনেসিস ফাউন্ডেশন ঈদের দিনেও ঢাকা শহরের বিভিন্ন জায়গায় অসহায়, গরিব ও সুবিধাবঞ্চিত মানুষের মাঝে ঈদের উপহারসামগ্রী হিসবে খাবার বিতরণ করেছে।

মাসব্যাপি করোনা ভাইরাস মহামারী ও রমজানের ইভেন্ট সম্পন্ন করে ক্লান্ত এই সংঘঠনের স্বেচ্ছাসেবকেরা। কিন্তুু ঈদ বলে কথা। ঢাকার কিছু মানুষের মাঝে একটু হাসি ছড়িয়ে দিতে, কিছু মানুৃষের মানুষকে একটু ভালোবাসার পরশ দিতে উদ্যমি হয়ে কাজ করেছে জেনেসিস ফাউন্ডেশনের একদল স্বেচ্ছাসেবক।

ঢাকা শহরের বিভিন্ন স্থানে অসহায় গরীব সুবিধাবঞ্চিত মানুৃষের ঈদের দিনে খাবার হিসেবে মাংস -খিচুরি ও ফিরনি বিতরণ করেছে সংঘঠনটি।এই কার্যক্রমটি তাদের “ঈদ হোক ভালোবাসাময়” ইভেন্টের অংশ।

ঈদের দিনেও খাবার বিতরণ কার্যক্রম অব্যাহত রাখার কারণ জানতে চাইলে জেনেসিস ফাউন্ডেশন ভাইস প্রেসিডেন্ট মো. রাফিজ খান বলেন, “ঈদ মানে তো খুশি। এই খুশি কি শুধু সমাজের উপর তলার মানুষেরাই ভোগ করবে? পুরো রমজান মাসে আমরা সমাজের সুবিধাবঞ্চিত মানুষের মাঝে খাবার বিতরণ করেছি। এরই ধারাবাহিকতায় আমরা চেষ্টা করেছি ঈদের দিনেও সমাজের সুবিধাবঞ্চিত মানুষের মাঝেও ঈদের খুশী ছড়িয়ে দিতে। সমাজের উপরতলার মানুষের পাশাপাশি নিচের তলার মানুষের মাঝেও ঈদ আনন্দ ছড়িয়ে দেয়ার আমাদের এটি একটি ক্ষুদ্র প্রচেষ্টা ।”

এছাড়া জানা যায় ইতিমধ্যেই ঢাকা, রাজশাহী, বরিশাল, কুৃষ্টিয়া, বগুড়া, রংপুর, চাঁদপুর ও শরীয়তপুর জেলাসহ সারাদেশে করোনা সংকটে ক্ষতিগ্রস্ত মধ্যবিত্ত,নিম্ম-মধ্যবিত্ত, গরীব, অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের জন্য জেনেসিস ফাউন্ডেশন ত্রান বিতরন কার্যক্রম পরিচালনা করেছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *