টানা ২৩ দিন আন্দোলনের পর ক্লাসে ফিরছেন শিক্ষকরা

টানা ২৩ দিন আন্দোলনের পর ক্লাসে ফিরছেন শিক্ষকরা

ক্যাম্পাস টুডে ডেস্ক


পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) শিক্ষকরা টানা ২৩ দিন আন্দোলনের পর ক্লাসে ফিরছেন। বিষয়টি নিশ্চিত করেছেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. শাহীন হোসেন।

আজ বৃহস্পতিবার (১২ মার্চ) সকাল ১১টায় শুরু হওয়া শিক্ষক সমিতির সভায় চলমান আন্দোলন প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছেন শিক্ষকরা।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. শাহীন হোসেন জানান, “র‌্যাগিং ও শিক্ষকদের অবরুদ্ধ করার সাথে জড়িত শিক্ষার্থীদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নেয়া পদক্ষেপে শিক্ষকরা সন্তুষ্ট হওয়ায় চলমান আন্দোলন প্রত্যাহার করা হয়েছে।”

আরও পড়ুনঃ র‌্যাগিংয়ে জড়িত থাকায় পবিপ্রবির ১৫ শিক্ষার্থী বহিষ্কার

প্রসঙ্গত, র‌্যাগিংয়ের সাথে জড়িত থাকার অভিযোগে ১৫ শিক্ষার্থীকে এক সেমিস্টারের জন্য সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ। পরে ১৭ ফেব্রুয়ারি ঐ বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে আন্দোলনে নামে তৃতীয় সেমিস্টারের শিক্ষার্থীরা।

এসময় তারা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ অর্ধশতাধিক শিক্ষকদের প্রায় ১২ ঘণ্টা অবরুদ্ধ করে রাখে। র‌্যাগিংয়ের সাথে জড়িত শিক্ষার্থীদের শাস্তি বহাল রাখাসহ শিক্ষকদের অবরুদ্ধ করে রাখার সাথে জড়িতদের শাস্তি নিশ্চিত করার দাবিতে সকল প্রকার একাডেমিক কার্যক্রম থেকে বিরত থাকার ঘোষণা দেন শিক্ষকরা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *