সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৩:৫০ পূর্বাহ্ন

‘শিক্ষক-শিক্ষার্থীদের ভ্যাকসিন নিশ্চিত করেই ক্যাম্পাস খোলা হবে’

  • আপডেট টাইম রবিবার, ২৩ মে, ২০২১, ৫.৪৩ পিএম
টিকার জন্য মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়ে ক্যাম্পাস খুলে দিতে চায় ঢাবি

দ্যা ক্যাম্পাস টুডেঃ টিকার জন্য মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়। শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের করোনা ভ্যাকসিন প্রয়োগ নিশ্চিত করে দ্রুত সশরীরে শিক্ষা কার্যক্রম শুরু করতে চায় ঢাবি। এজন্য অগ্রাধিকার ভিত্তিতে টিকা পেতে স্বাস্থ্য মন্ত্রণালয়ে ডিও লেটার (অনুরোধ পত্র) পাঠানো হয়েছে।

রবিবার (২৩ মে) ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের অফিসিয়াল লেটার প্যাডে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বরাবর এই অনুরোধ পত্র পাঠানো হয়।

বিজ্ঞাপন

করোনা সংক্রমণের কারণে দীর্ঘ প্রায় ১৫ মাস ধরে বন্ধ রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়। অনলাইনেও নেয়া হচ্ছে না কোনো ক্লাস পরীক্ষা। ভার্চুয়াল মাধ্যমে সেমিস্টার ফাইনাল পরীক্ষা আয়োজনের সিদ্ধান্ত হলেও অনেক শিক্ষার্থীর আপত্তি থাকায় সেটি বাস্তবায়ন করা নিয়ে দেখা দিয়েছে সংশয়।

এখনো ঢাবির প্রায় এক হাজার শিক্ষক করোনা ভ্যাকসিন পায়নি। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ৩ হাজার কর্মকর্তা-কর্মচারী রয়েছে। তাদেরও টিকা নিশ্চিত করতে চায় কর্তৃপক্ষ। শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের দ্রুত টিকার ব্যবস্থা করতেই স্বাস্থ্য মন্ত্রণালয়কে চিঠি পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

এ প্রসঙ্গে জানতে চাইলে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, এই মুহূর্তে যে অস্বস্তিকর পরিস্থিতি চলছে সেটি থেকে বেরিয়ে আসতে হলে ক্যাম্পাস খুলতেই হবে। এছাড়া করোনা পরিস্থিতি কবে ঠিক হবে সেটি অনিশ্চিত।

সরকারের ঘোষণা অনুযায়ী শিক্ষক-শিক্ষার্থীদের ভ্যাকসিন নিশ্চিত করেই ক্যাম্পাস খোলা হবে।

বিজ্ঞাপন

ঢাবি উপাচার্য আরও বলেন, আমরা স্বাস্থ্যমন্ত্রীর কাছে একটি অনুরোধপত্র পাঠিয়েছি। পরবর্তীতে যে টিকার চালান দেশে আসবে সেখানে যেন আমাদের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের অগ্রাধিকার দেয়া হয় চিঠিতে আমরা সেটিই অনুরোধ করেছি।

প্রসঙ্গত, গত ২২ ফেব্রুয়ারি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আজ (রবিবার) থেকে ক্যাম্পাস খোলার ঘোষণা দিয়েছিলেন। তবে করোনা সংক্রমণ বাড়ার কারণে সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ২৯ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। ২৯ মের পর ছুটি আরও এক সপ্তাহ বাড়ার আভাস পাওয়া গেছে।

Advertisements

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today