বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০১:৫৪ পূর্বাহ্ন

ট্রেন দুর্ঘটনার পেছনে কোনো নাশকতা থাকলে কাউকেই ছাড় দেয়া হবে না: রেলমন্ত্রী

  • আপডেট টাইম শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯, ৮.৪৩ পিএম

জাতীয় টুডেঃ সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনার পেছনে কোনো ধরণের ষড়যন্ত্র বা নাশকতা আছে কিনা বা কারো গাফিলতি আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

শুক্রবার বিকালে উল্লাপাড়া রেলস্টেশনে ট্রেন দুর্ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে এক সংক্ষিপ্ত প্রেস ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এ দুর্ঘটনা তদন্তে দুটি তদন্ত কমিটি হয়েছে। তদন্ত রিপোর্ট হাতে পেলে এ দুর্ঘটনার কারণ জানা যাবে। এ দুর্ঘটনার সঙ্গে কোনো প্রকার নাশকতা থাকলে কাউকেই ছাড় দেয়া হবে না। এ দুর্ঘটনা কবলিত রেললাইন খুব দ্রুত সময়ের মধ্যে মেরামত করে ট্রেন চলাচল স্বাভাবিক করা হবে। সে অনুযায়ী সংশ্লিষ্টরা কাজ করে যাচ্ছেন।

জানা গেছে, এ ট্রেন দুর্ঘটনায় পাওয়ারকার, ইঞ্জিন ও ২টি এসি বগি আগুন লেগে পুড়ে গেছে। এগুলোর ভেতরে সব পুড়ে গেলেও বাহিরে বেশি ক্ষতি হয়নি। ফলে সংশ্লিষ্টরা এটি নাশকতা কিনা তা খতিয়ে দেখছেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুর ২টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা রংপুর এক্সপ্রেস ট্রেন উল্লাপাড়া রেল স্টেশন ক্রস করার সময় হঠাৎ বিকট শব্দে ইঞ্জিন ও ৬ বগি লাইনচ্যুত হয়ে উল্টে যায়। এ সময় তেলের ট্যাংকি ফেটে ইঞ্জিন ও ২টি বগিতে আগুন লেগে পুড়ে যায়।

দ্য ক্যাম্পাস টুডে।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today