ডিআইইউতে অনলাইন পরীক্ষা শুরু ৯ আগস্ট

ডিআইইউতে অনলাইন পরীক্ষা শুরু ৯ আগস্ট

মিহাদুল ইসলাম মিজান
ডিআইইউ প্রতিনিধি


বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারনে বিশ্ববিদ্যালয় গুলোতে সরাসরি ক্লাস ও পরীক্ষা বন্ধ রয়েছে। শিক্ষার্থীদের সেশনজট ও পরীক্ষার নানাবিধ সমস্যা এড়াতে আগামী ৯ই আগস্ট থেকে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে শুরু হচ্ছে চলতি সেমিস্টারের অনলাইন পরীক্ষা।

বুধবার (২৯ জুলাই ) ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচা‌র্য অধ্যাপক ড. কে এম মোহসিন অনলাইন প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেন।

উপাচার্য জানান, দেশের এই সংকটময় মুহুর্তে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সকল নিয়ম মেনেই আমাদের পরীক্ষা গ্রহন করা হবে৷

অনলাইন পরীক্ষা সংক্রান্ত প্রশ্নের জবাবে তিনি জানান, দেশের এই ক্রমবর্ধমান সংকটকে বাঁধা হিসেবে না নিয়ে আমাদের শিক্ষার্থীদের সেশনজটের কথা মাথায় রেখেই অনলাইন পরীক্ষার ব্যবস্থা করেছি৷ ইংরেজি বিভাগের পরীক্ষা শুরু ৯ই আগস্ট, সিএসই বিভাগের পরীক্ষা শুরু ৯ই আগস্ট এবং ব্যবসায় প্রশাসন বিভাগের পরীক্ষা শুরু হবে ১৬ই আগস্ট।

তিনি টিউশন ফির ব্যাপারে বলেন, বর্তমান সংকটকালীন সময়ে অনেক শিক্ষার্থী আর্থিক সংকটে আছে। তাদেরকে টিউশন ফি আদায়ে কোন প্রকার চাপ সৃষ্টি করা হচ্ছে না। যার যতটুকু সামর্থ্য আছে সে ততটুকু পরিশোধ করবে।যারা পুরো টিউশন দিতে পারবে তারা পুরোটা পরিশোধ করবে। যারা ৫০% দিতে পারে তারা ৫০% পরিশোধ করবে। আর যারা এখন একেবারে দিতে পারছে না তারাও ইমেইলের মাধ্যমে আবেদন কর।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *