মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৪:১০ অপরাহ্ন

ডুয়েটের গণিতবিদ হলেন বশেফমুবিপ্রবির সিন্ডিকেট সদস্য

  • আপডেট টাইম রবিবার, ১৮ অক্টোবর, ২০২০, ৮.১৪ পিএম
ডুয়েটের গণিতবিদ হলেন বশেফমুবিপ্রবির সিন্ডিকেট সদস্য

ডুয়েট প্রতিনিধি


বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) আইন অনুসারে বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নির্বাহী কর্তৃপক্ষ সিন্ডিকেট। আর সেই সিন্ডিকেট সদস্য হিসেবে মনোনীত হয়েছেন ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) গণিত বিভাগের অধ্যাপক ড. মো. আবু নঈম শেখ।

বিজ্ঞাপন

ইতোমধ্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) থেকে এ সংক্রান্ত একটি পরিপত্র জারি করা হয়েছে।

বরেণ্য এই অধ্যাপক এর আগে একাধিকবার ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) সিন্ডিকেট সদস্য, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন, ছাত্রকল্যাণ পরিচালক, বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) রাষ্ট্রপতি ও চ্যান্সেলর মনোনীত সিন্ডিকেট সদস্য এবং অ্যাকাডেমিক কাউন্সিল সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেছেন খ্যাতিমান এই গণিতবিদ।

বিজ্ঞাপন

এ দিকে, নতুন সিন্ডিকেট সদস্য মনোনীত হওয়ায় অধ্যাপক ড. মো. আবু নঈম শেখকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বশেফমুবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

এ বিষয়ে অধ্যাপক ড. মো. আবু নঈম শেখ বলেন, ‘স্বাধীন সোনার বাংলা গঠনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রেরণা শেখ ফজিলাতুন্নেছা মুজিব। তিনি দেশ ও জনগণের জন্য ত্যাগ তিতিক্ষার মতো অনন্য অবদানের মধ্য দিয়ে বঙ্গমাতা হয়ে ওঠেন। বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ইউনিক, বঙ্গবন্ধুর পরের স্থানই বঙ্গমাতার। আর সেই মহীয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের নামে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য মনোনীত হতে পেরে, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে আমি আপ্লুত। নতুন এই বিশ্ববিদ্যালয়কে অত্যাধুনিক গবেষণাধর্মী বিশ্ববিদ্যালয়ে পরিণত করতে আমি আমার অবস্থান থেকে সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাব।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today