ডুয়েটের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে ৬১ জন

ডুয়েট টুডে: ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) বিএসসি ইঞ্জিনিয়ারিং এবং বিআর্ক প্রোগ্রামের স্নাতক প্রথম বর্ষে ভর্তির জন্য অনলাইনে ভর্তির আবেদন শেষ হয়েছে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের অ্যাসিসট্যান্ট প্রোগ্রামার সুলাইমান আহমেদ (হীরা)।

জানা যায়,এবার ৪টি অনুষদের অধীনে ৯টি বিভাগে মোট ৬ শত ৬০টি আসনের বিপরীতে আবেদনপত্র জমা পড়েছে ৯ হাজার ৬৪৬টি। সে হিসেবে প্রতি আসনের জন্য লড়ছেন ৬১ জন শিক্ষার্থী।

তিনি জানান, প্রতি বছরের মতো এবারও তিনটি শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আগামী মঙ্গলবার (৩ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে ভর্তি পরীক্ষায় প্রথম শিফটে সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত চলবে পুরকৌশল বিভাগ, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং ও কেমিক্যাল অ্যান্ড ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা।
দ্বিতীয় শিফটে দুপুর ১২টা হতে ২টা পর্যন্ত চলবে যন্ত্রকৌশল বিভাগ ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা এবং তৃতীয় শিফটে বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগ, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ, মেটেরিয়ালস অ্যান্ড মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং ও স্থাপত্য বিভাগের পরীক্ষা।

উল্লেখ্য, ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষে মোট ৬৩০ জন শিক্ষার্থী ভর্তি হতে পারবে। ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট পাওয়া যাবে।
দ্য ক্যাম্পাস টুডে

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment