ঢাকা বিশ্ববিদ্যালয় আবাসিক হলে গাঁজা গাছ! ছবি ভাইরাল

ঢাকা বিশ্ববিদ্যালয় আবাসিক হলে গাঁজা গাছ! ছবি ভাইরাল

ডেস্ক রিপোর্ট: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের পুকুর পাড়ের এক গাছের ছবি সামাজিক যোগাযোগ ভাইরাল হয়ে পড়েছে। গাছটি নিয়ে শিক্ষার্থীদের অভিযোগ, এটি গাঁজা গাছ।

রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এক ফেসবুক গ্রুপে এই গাছ নিয়ে পোস্ট করেন ঢাবির এক শিক্ষার্থী। এতে শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভের জন্ম দিয়েছে।

অভিযোগ পাওয়া গাজার গাছটির উচ্চতা প্রায় ১০ ফুট এবং এটি বঙ্গবন্ধু হলের পুকুর পাড়ে জসীমউদ্দিন হল মাঠের উত্তর-পূর্ব কোণে অবস্থিত বলে একাধিক শিক্ষার্থী নিশ্চিত করেছেন।

অভিযোগ আছে, রাতের ক্যাম্পাসে জসীমউদ্দিন হল মাঠের উত্তর-পূর্ব কোণে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ বহিরাগতরা নিয়মিত গাঁজা সেবন করতেন। ধারণা করা হচ্ছে, গাঁজা সেবনের পরে বীজ যেখানে-সেখানে ফেলায় বৃষ্টির পানির ছোঁয়ায় জন্মেছে এ গাঁজা গাছ।

প্রত্যক্ষদর্শী জুনায়েদ সাদ্দাম বলেন, জরুরি প্রয়োজনে আজ ক্যাম্পাসে এসেছিলাম। ভাবলাম হলের দিক থেকে একটু ঘুরে আসি। জসীমউদ্দিন হলের মাঠে দাঁড়িয়ে হঠাৎ চোখ একটি গাছের দিকে আটকে গেল। বিশাল এক গঞ্জিকা বৃক্ষ! বিষয়টি আমি বঙ্গবন্ধু হলের দায়িত্বপ্রাপ্ত গার্ডকে জানিয়েছি এবং প্রক্টরকেও জানানোর জন্য ফোন করেছিলাম; কিন্তু সার ব্যস্ত আছেন জানিয়েছেন।

জাতির জনক বঙ্গবন্ধু হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মফিজুর রহমান যুগান্তর পত্রিকাকে বরাত দিয়ে বলেন, আমি প্রক্টরের মাধ্যমে গাছটা সম্পর্কে জানতে পেরেছি, সেখানে লোক পাঠিয়েছি। আমরা আইডেন্টিফাই করার চেষ্টা করছি এটা কি গাছ এবং এ ব্যাপারে ব্যবস্থা নিচ্ছি।

এ ব্যাপারে ঢাবি প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, প্রথমত, আসলেই এটা গাঁজা গাছ কিনা দেখা দরকার। দ্বিতীয়ত, এটা আসল কোথা থেকে। তৃতীয়ত, যদি এটা গাঁজা গাছই হয় তাহলে ক্যাম্পাসের এ সব বিষয়ে আমরা আমাদের নজরদারি বাড়াব।

সৌজন্যে: যুগান্তর।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *