ঢাকা -১৮ আসন উপনির্বাচনে প্রার্থী হচ্ছেন নুর

ঢাকা -১৮ আসন উপনির্বাচনে প্রার্থী হচ্ছেন নুর

ডেস্ক রিপোর্ট


সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে শূন্য হয়েছে ঢাকা-১৮ সংসদীয় আসন। এ আসন থেকে উপনির্বাচনে অংশ নেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নূর।

এ প্রসঙ্গে নুর বলেন, বর্তমানে দেশে কোনো গণতন্ত্র নেই। জনগণ যদি চায় তাহলে তিনি ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে প্রার্থী হবেন।

তিনি আরও বলেন, ছাত্র, যুব ও শ্রমিক অধিকার পরিষদের সবাই চাচ্ছেন আমি যেন ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে প্রার্থী হই। দেশে একটা অগণতান্ত্রিক পরিবেশ চলছে। ভোট থেকে মানুষ মুখ ফিরিয়ে নিয়েছে। সাধারণ মানুষকে আবার ভোটমুখি করতে নির্বাচনে অংশ নেয়ার আলোচনা হচ্ছে।

নতুন রাজনৈতিক দল গঠনের ঘোষণা দিলেও এখনো নিবন্ধিত হতে পারেনি নূরের সংগঠন। সে ক্ষেত্রে স্বতন্ত্র নাকি অন্য কোনো দলের হয়ে নির্বাচন- এ প্রসঙ্গে নূর বলেন, এটি নিয়েও আলোচনা হচ্ছে। নতুন রাজনৈতিক দলের হয়ে নির্বাচনে অংশ নেওয়ার লক্ষ্য নিয়েই আমরা এগোচ্ছি।এছাড়া এ নির্বাচনের মাধ্যমে দেশের মানুষকে ভোটের অধিকার ফিরিয়ে দেয়ার বিষয়ে আমাদের এ রাজনৈতিক দল মুখ্য ভূমিকা পালন করবে বলে মনে করেন তিনি।

উল্লেখ্য যে , সামাজিক যোগাযোগমাধ্যমে নূরের নির্বাচনে অংশগ্রহণের প্রচারণা চালাচ্ছে নূরের সংগঠন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *