ঢাবির গর্ব ডঃ আসিফ মাহমুদ

ঢাবির গর্ব ডঃ আসিফ মাহমুদ

সানজিদ আরা সরকার বিথী,
ঢাবি প্রতিনিধি


ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র আসিফ মাহমুদ,মাইক্রোবায়োলজি থেকে ফার্স্ট ক্লাস পেয়ে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন।পিএইচডি করেছেন জাপানের গিফু বিশ্ববিদ্যালয় থেকে।তিনি বর্তমানে গ্লোব বায়োটেক লিমিটেডের ইনচার্জ হিসেবে কর্মরত আছেন।

তিনি করোনা ভাইরাসের ভ্যাক্সিন আবিষ্কার করার দাবী করেছে।তার সাক্ষাৎকারে তিনি ছলছল চোখে বলে উঠেছেন ,’ওরা যদি পারে,আমরাও পারব ‘,’We cannot afford to lose people’.কি অপরিসীম দেশপ্রেম এই মানুষটির মাঝে তার কথার মাধ্যমে সহজেই অনুমেয়।

উন্নত দেশের ব্যর্থ অজস্র ভ্যাক্সিন আবিষ্কারের খবর আমরা প্রতিনিয়ত শেয়ার করছি অথচ আমাদের দেশের একজন সত্যিকারের দেশপ্রেমিক যখন একটা ভ্যাক্সিন আবিষ্কারের খবর আমাদের দিল অনেকে হাসতে হাসতে লুটিয়ে পড়ল।যদি আসিফ মাহমুদ আমেরিকার প্রবাসী হয়ে ভ্যাক্সিন আবিষ্কারের খবর দিতেন তাহলে গর্বিত বাংলাদেশী হিসেবে প্রশংসায় ভাসিয়ে দিতাম।তাহলে আমাদের দেশের কেউ যখন ভ্যাক্সিন আবিষ্কার করল কেন এত আমাদের কৃপণতা!আমাদের কি উচিত নয় সফল হোক বা না হোক তার প্রচেষ্টাকে স্বাগতম জানানো!

ইতিমধ্যেই খরগোশ এর দেহে এই ভ্যাকসিন প্রয়োগে এন্টিবডি উৎপাদনের প্রমাণ পাওয়া গিয়েছে। অন্যান্য কাজ এগিয়ে চলছে, সবকিছু ঠিক থাকলে আগামী কয়েক মাসের মধ্যেই আমরা সুখবর শুনতে পাব।

আমাদের উচিত প্রার্থনা করা যেন ক্লিনিকাল ট্রায়ালে ভ্যাক্সিনটি সফলতার মুখ দেখে যাতে বিশ্বকে দেখিয়ে দিতে পারি’ ওরা যদি পারে আমরাও পারি।’

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *