ঢাবির জগন্নাথ হলে পলেস্তারা খসে পড়ে ২ ছাত্র ‘আহত’

ঢাবির হলে পলেস্তারা খসে পড়ে ২ শিক্ষার্থী আহত

ঢাবি টুডে- ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলে ভবনের পলেস্তারা খসে দুই শিক্ষার্থী আহত হয়েছেন। রবিবার ভভোরে হলের হল সংসদ ভবনের দ্বিতীয় তলায় এ ঘটনা ঘটে। এ বিষয়ে দায়সারা বক্তব্যের অভিযোগ উঠেছে জগন্নাথ হল প্রশাসনের বিরুদ্ধে।

এ ঘটনায় আহত শিক্ষার্থীরা হলেন- ব্যাংকিং অ্যান্ড ইনসুরেন্স বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী সুবল কিস্কো, ভাষাবিজ্ঞান বিভাগে মার্স্টাস অধ্যয়নরত এডওয়ার্ড সরেন। আহত দুই শিক্ষার্থী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

জানা যায়, হলের সংসদ ভবনের ২য় তলায় একসঙ্গে অধিবাসী ৪০ জন শিক্ষার্থী থাকে। অন্যান্য দিনের মতোই শনিবার দিবাগত রাতে নিত্যদিনের কাজ-কর্ম শেষে ঘুমিয়ে যায় জগন্নাথ হলের সংসদ ভবনের দ্বিতীয় তলার শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা ঘুমিয়ে গেলে ভোরের দিকে হঠাৎ উপর থেকে পলেস্তারা খসে নিচে দুজন শিক্ষার্থীর পায়ে পড়ে। এতে দুইজন শিক্ষার্থী আহত হয়।

হল শিক্ষার্থীরা জানিয়েছে,’পলেস্তারা খসে পড়ার বিষয়টি হলের প্রাধ্যক্ষ মিহির লাল সাহাকে অবহিত করলে তিনি ঘটনার প্রতিকার না করে উল্টো শিক্ষার্থীদের দোষারোপ করেছেন। সেই সঙ্গে নিয়মিত পলেস্তারা খসে পড়ায় শিক্ষার্থীদের এ ভবন থেকে চলে যেতে বলেন।’

আহত শিক্ষার্থী এডওয়ার্ড সরেন জানান, ‘ভোর আনুমানিক পাঁচটার দিকে পলেস্তারা খসে পড়ে আমরা দুজন আহত হই। পরে গুরুতর আহত সুবলকে ঢামেকে নিয়ে যায় আমাদের কয়েকজন বন্ধু। আমিও পায়ে প্রচণ্ড আঘাত পেয়েছি।’

এ বিষয়ে জগন্নাথ হল সংসদের ভিপি উৎপল বিশ্বাস বলেন, আমরা শিক্ষার্থীদের অবস্থা পরিদর্শন করেছি। হল প্রশাসন তাদের সকল চিকিৎসা খরচ বহন করেছে।

এ ঘটনার পর থেকে জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মিহির লাল সাহার সাথে একাধিকবার মুঠোফোনে কল দিয়ে এবং হলে তার কার্যালয়ে গেলেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

দ্য ক্যাম্পাস টুডে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment