ঢাবি’র টিএসসি আরও আধুনিক হবে: প্রধানমন্ত্রী

ঢাবি’র টিএসসি আরও আধুনিক হবে: প্রধানমন্ত্রী

ক্যাম্পাস টুডে ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্রকে (টিএসসি) নতুনভাবে গড়ে তোলা হবে। বিশ্ববিদ্যালয়ের পুরাতন হল, পুকুরগুলোও সংস্কার করা হবে। পাশাপাশি পাবলিক লাইব্রেরিকে ডিজিটাল করে উন্নত করা হবে, সেখানে যুক্ত হবে ডিজিটাল ব্যবস্থা।

বুধবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হয়ে এসব কথা জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আমরা আমাদের প্রতিটি প্রতিষ্ঠানকে আধুনিক প্রযুক্তি সম্পন্ন করে নতুন প্রজন্মের জন্য তৈরি করতে চাই। এটা দলের ও আমার করা উচিত। সম্পূর্ণ আধুনিকভাবে টিএসসি প্রতিষ্ঠা করবো। এটা হচ্ছে আমাদের ছাত্র-শিক্ষকদের মিলন কেন্দ্র। তাই সেটাকে আরও সুন্দরভাবে তৈরি করবো। সেই নির্দেশ আমি দিয়েছি। ওখানে নতুনভাবে যা যা করার দরকার করবো।

ঢাবির উন্নয়নের বিষয়ে উপাচার্যের সঙ্গে কথা হয়েছে জানিয়েছে প্রধানমন্ত্রী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির সঙ্গে আমি কথা বলেছিলাম। আমি জানি যে, বিশ্ববিদ্যালয় এটা করতে পারবে না। কাজেই যে টাকা পয়সার লাগবে দেবো। আমিতো বিশ্ববিদ্যালয়ের ছাত্রী, জাতির পিতাও ছাত্র ছিলেন। কাজেই আমরাই এটা করে দেবো বলে সিদ্ধান্ত নিয়েছি।

শেখ হাসিনা আরও বলেন, জাতির পিতা দেশটা স্বাধীন করে দিয়ে গেছেন। এদেশটাকে আমরা সুন্দরভাবে গড়ে তুলতে চাই এবং আমরা স্বাধীন দেশ, স্বাধীন জাতি। বিশ্ব এগিয়ে যাচ্ছে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আমরা চলতে চাই।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *