ঢাবি ছাত্রী ধর্ষণের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন

মাইনুদ্দিন পাঠান, নোবিপ্রবি

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৭ জানুয়ারি) সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে ফিসারিজ এন্ড মেরিন সাইন্স বিভাগের মাইনুদ্দীন পাঠনের সঞ্চালনায় উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ফিসারিজ এন্ড মেরিন সায়েন্স বিভাগের সহযোগী অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মামুন, রবিউল ইসলাম একই বিভাগের সহকারী অধ্যাপক শুভ ভৌমিক, এপ্লাইড কেমিস্ট্রি এন্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক সুজিত চন্দ্র পাল, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক শুভেন্দু সাহা ও বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে ড. আব্দুল্লাহ আল মামুন, বলেন “এই সকল অপরাধীর সকলের সামনে শাস্তি নিশ্চিত করতে হবে, যেন এই ধরণের অপরাধ আর কখনো কেউ করতে উদ্যত না হয়। ” সেই সাথে তিনি একটি ধর্ষন, নারী নির্যাতনমুক্ত সোনার বাংলাদেশের প্রত্যাশা ব্যক্ত করে বক্তব্য শেষ করেন।

সহকারী অধ্যাপক শুভেন্দু সাহা বলেন,বিচারহীনতার সংস্কৃতি থেকেই বারবার ধর্ষণের মতো ঘটনা ঘটছে। অবিলম্বে জড়িতদের খুঁজে বের করে শাস্তির দাবি করেন তিনি।

এছাড়া সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন রমজান আলি,আরিফুল রহমান সৈকত ও দিদার মাহমুদসহ প্রমুখ।

উল্লেখ্য, গতকাল ৫ জানুয়ারী সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী বিশ্ববিদ্যালয়ের “ক্ষণিকা” বাস থেকে কুর্মিটোলা বাসস্যান্ডে নামেন। এসময় কয়েকজন পেছন থেকে মুখ চেপে ধরে তাকে ধর্ষণ করে নির্জন জায়গায় রেখে যায়। রাত ১০ টায় বন্ধুদের সহযোগিতায় তাকে ঢামেকের ভর্তি করা হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment