তথ্যমন্ত্রী: বুয়েটের আন্দোলনে ‘শিবির-ছাত্রদল’ সক্রিয়

টুডে ডেস্ক Avatar

ক্যাটাগরি : ,
শীতকালে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ার আশঙ্কা রয়েছে উল্লেখ করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, শীতকালে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ার আশঙ্কা রয়েছে , যেটি বিশ্ব স্বাস্থ্য সংস্থাও বলেছে।

জাতীয় টুডেঃ বুয়েট ছাত্র বরার ফাহাদ হত্যার পর বিভিন্ন দাবিতে বুয়েট শিক্ষার্থীদের আন্দোলনে ইসলামী ছাত্রশিবির ও ছাত্রদল সক্রিয় রয়েছে বলে দাবি করেছেন তথ্য মন্ত্রণালয়ের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রবিবার (১৩ অক্টোবর) সচিবালয়ে সাম্প্রতিক ইস্যু নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এমন অভিযোগ করেন। এসময় ইসলামী ছাত্রশিবির ও ছাত্রদল থেকে সতর্ক থাকতে সকলের প্রতি আহ্বানও জানিয়েছেন তিনি।

বুয়েট ক্যাম্পাসে ছাত্ররাজনীতি নিষিদ্ধ করা প্রসঙ্গে বলেন, “পরিস্থিতি উত্তরণে বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধ করা হয়েছে। এটা বুয়েট কতৃপক্ষের সিদ্ধান্ত। কিন্তু সার্বিকভাবে সারাদেশে ছাত্ররাজনীতি নিষিদ্ধ করার দাবি হলো বিরাজনীতিকরণ। এতে অন্যরা সুবিধা পাবে।”

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, “বুয়েটে যে ঘটনাটি ঘটেছে, এটি অত্যন্ত নিন্দনীয়, ন্যক্কারজনক ও নৃশংস। আমরা প্রথম থেকেই এ ঘটনার প্রতিবাদ করেছি। কেউ দাবি তোলার আগেই সরকার এ ব্যাপারে তড়িৎ ব্যবস্থা গ্রহণ করেছে। এখন পর্যন্ত ১৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। সেখানে ছাত্রদের যে আবেগ, সেটার সঙ্গে আমি সম্পূর্ণ একমত পোষণ করি। তাদের আবেগের সঙ্গে আমারও আবেগ জড়িত।”

তথ্যমন্ত্রী বলেন, ” বুয়েটের ঘটনায় পুলিশের কাজে বাধা দেওয়া হয়েছে। পুলিশ যদি কাজ করতে না পারে তাহলে তদন্ত ও চার্জশিট কীভাবে দ্রুত দেওয়া যাবে? ছাত্রদের সচেতন থাকতে হবে কেউ যেন তাদের পুঁজি করে নিজেদের স্বার্থ উদ্ধার করতে না পারে।”

তিনি আরও বলেন, “কিন্তু প্রশ্ন হচ্ছে দাবি-দাওয়া মেনে নেওয়ার পর কেন আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা? সরকার ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ছাত্রদের সব দাবি মেনে নিয়েছে। অতীতে বাংলাদেশের ইতিহাসে এত তড়িৎগতিতে ব্যবস্থা নেওয়া হয়নি।”

দ্য ক্যাম্পাস টুডে।

সংবাদটি শেয়ার করুন

নতুন পেজে যুক্ত হতে The Campus Today New Page ক্লিক করুন

আমাদের আগের পেজটি হ্যাকড হয়েছে, নতুন পেজে যুক্ত হতে The Campus Today New Page ক্লিক করুন

আমাদের আগের পেজটি হ্যাকড হয়েছে, নতুন পেজে যুক্ত হতে The Campus Today New Page ক্লিক করুন

This will close in 5 seconds