শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০২:০১ পূর্বাহ্ন

তরুণ জীবপ্রযুক্তিবিদদের জাতীয় সম্মেলন ২০শে ফেব্রুয়ারি

  • আপডেট টাইম সোমবার, ৩ ফেব্রুয়ারী, ২০২০, ১২.৫৯ পিএম

অনলাইন ডেস্কঃ আগামী ২০শে ফেব্রুয়ারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত হতে যাচ্ছে তরুন জীবপ্রযুক্তিবিদদের জাতীয় সম্মেলন Network of Young Biotechnologists of Bangladesh (NYBB) 2020.

সারা দেশের তরুণ জীবপ্রযুক্তিবিদদের নিয়ে এই আয়োজন করতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিন প্রকৌশল ও জীবপ্রযুক্তি বিভাগ। এটি তাদের ৫ম সম্মেলন।

জীবপ্রযুক্তিবিদদের দেশের সকল প্রান্ত থেকে একত্রিত করে বিভিন্ন কর্মসূচি ও প্রতিযোগিতার মাধ্যমে জীবপ্রযুক্তির চর্চা, গবেষণাভিত্তিক জ্ঞান বৃদ্ধি ও সমৃদ্ধকরণের উদ্দেশ্যে NYBB এই কংগ্রেসের উদ্যোগ গ্রহণ করেছে।

কংগ্রেসে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিখ্যাত জেনেটিসিস্ট ও ক্যান্সার গবেষক অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের Sir Walter Bodmer। কংগ্রেসে অংশগ্রহণকারীদের জীবপ্রযুক্তি বিষয়ক গবেষণা নিয়ে দিক নির্দেশনা দিবেন স্বাধীনতা পদকপ্রাপ্ত গবেষক ও অধ্যাপক ড. হাসিনা খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি ও মলিকুলার বায়োলজি বিভাগের চেয়ারম্যান ও অধ্যাপক ড. জেবা ইসলাম সিরাজ এবং জাতীয় জীবপ্রযুক্তি প্রতিষ্ঠানের পরিচালক ডঃ মোঃ সলিমুল্লাহ।

অংশগ্রহণকারীদের গবেষণামূলক দৃষ্টিভঙ্গি তৈরি ও উপস্থাপন শিল্প সমৃদ্ধির লক্ষে আয়োজন করা হয়েছে বিভিন্ন প্রতিযোগিতার যার মধ্যে রয়েছে রিসার্চ ও পোস্টার প্রেজেন্টেশন, থ্রি মিনিট বায়োটেক, আন্তঃবিশ্ববিদ্যালয় বায়োটেক বিজনেস আইডিয়া ও বায়োটেক ফটোগ্রাফি প্রতিযোগিতা। এছাড়াও রয়েছে বায়োটেক ক্যারিয়ার টক শো যেখানে জীবপ্রযুক্তি ও সংশ্লিষ্ট বিষয়ে চাকরি, গবেষণা ও শিক্ষাক্ষেত্রে সুযোগ নিয়ে প্রশ্নের উত্তর পাবে অংশগ্রহণকারীরা।

বাংলাদেশের যেকোনো জীবপ্রযুক্তি ও সংশ্লিষ্ট বিভাগের শিক্ষার্থী রেজিস্ট্রেশনের মাধ্যমে অনুষ্ঠানটির বক্তৃতামালা, বায়োটেক ক্যারিয়ার টক শো ও প্রতিযোগিতাসমূহে অংশগ্রহণ করতে পারবে। রেজিস্ট্রেশনের ধাপসমূহ ও বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণের নিয়মাবলি পাওয়া যাবে কংগ্রেসের ফেসবুক ইভেন্ট ও NYBB- এর ফেসবুক পেজে।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today