শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১২:১১ অপরাহ্ন

তিতুমীর কলেজে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২০, ১.১৯ এএম

আরাফাত হোসেন, জিটিসি


৫ ফেব্রুয়ারী (বুধবার) জাতীয় গ্রন্থাগার দিবস ২০২০ উপলক্ষে “পড়বো বই, গড়বো দেশ -বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে তিতুমীর কলেজে এক র‌্যালি অনুষ্ঠিত হয়। সরকারি তিতুমীর কলেজের বিজ্ঞান ভবন থেকে শুরু করে কলেজের প্রধান ফটক ঘুরে পুণরায় বিজ্ঞান ভবনের সামনে এই র‌্যালি শেষ হয়।

র‍্যালী শেষে সংক্ষিপ্ত আলোচনায় তিতুমীর কলেজ ছাত্রলীগ সভাপতি রিপন মিয়া বলেন, “শিক্ষার্থী সংখ্যার তুলনায় আমাদের কলেজের পাঠাগারটি খুবই ছোট। বেশি আসন বিশিষ্ট তিতুমীর কলেজের প্রধান ফটকে একটি গ্রন্থাগার থাকা প্রয়োজন। এর পাশাপাশি আমাদের দাবি ছাত্র ও ছাত্রীনিবাসে একটি করে পাঠাগার দেয়া।”

আর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়ল সরকারি তিতুমীর কলেজের সকল শিক্ষার্থীদের পক্ষ থেকে কলেজ প্রশাসনের নিকট একটি ছাত্রাবাস ও দুটি ছাত্রীনিবাসে গ্রন্থাগার দেয়ার দাবি জানান।

সবশেষে সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ আশরাফ হোসেন বলেন, “ছোট বেলা থেকেই বই পড়ার খুব নেশা ছিল। বইয়ের প্রতি ছিল ভালবাসা। বই ছিল জীবনের একটি সঙ্গী। নতুন প্রজন্ম ডিজিটালাইজেশনে উদ্ভুদ্ধ হয়ে বই পড়ায় আগ্রহ হারাচ্ছে। তাই আমি বলবো ডিজিটালাইজেশনের পাশাপাশি বই পড়ার প্রতিও আগ্রহ থাকতে হবে। বইকে ভালবাসতে হবে।” পাশাপাশি অমর একুশে বই মেলায় শিক্ষার্থীকে ঘুরে আসার আহ্বান জানান।

আক্কাসুর রহমান আঁখি ছাত্রাবাসে গ্রন্থাগার দেয়ার দাবি সম্পর্কে অধ্যক্ষ বলেন, “আক্কাসুর রহমান আঁখি ছাত্রাবাসে শিক্ষার্থীদের পাঠাগারের দাবিতে এরই মধ্যে পাঠাগারের কাজ শুরু করেছি। এই মাসের মধ্যেই কাজ শেষ হবে বলে আশাকরি। এছাড়াও পরবর্তীতে আমাদের দু’টি ছাত্রীনিবাসেও পর্যায়ক্রমে পাঠাগার তৈরির কাজ শুরু করবো। তবে পাঠাগার যেন জনমানবশূন্য না হয়। পাঠাগারে যেন সবসময় শিক্ষার্থীদের আনাগোনা থাকে।”

এ সময় তিতুমীর কলেজ উপাধ্যক্ষ আবেদা সুলতানা, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মালেকা আক্তার বানু সহ বিভিন্ন বিভাগের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today