বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১০:৫০ অপরাহ্ন

তুরস্কের আন্তজার্তিক কনফারেন্সে যাচ্ছেন ইবির চার শিক্ষক

  • আপডেট টাইম শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯, ৩.২৩ পিএম

ইবি টুডেঃ এরাসমাস টিচিং এন্ড মবিলিটি অনুষ্ঠানে যোগ দিতে তুরস্কে যাচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষক। তুরস্কের চানকিরি কারাতিকীন বিশ্ববিদ্যালয়ে আগামী ২১ থেকে ২৫ অক্টোবর পর্যন্ত এই অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

জানা যায়, তুরস্কের এরাসমাস টিচিং মবিলিটি অনুষ্ঠানে অংশ নিতে তুরস্ক যাচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষক। অনুষ্ঠানে অংশগ্রহন করবেন ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. মোঃ আব্দুস সাত্তার, প্রফেসর ড. মোঃ আতিকুর রহমান, প্রফেসর ড. মামুন আল রশিদ ও বিদেশী শিক্ষার্থী বিষয়ক সেলের পরিচালক ইংরেজি বিভাগের প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদ।

এছাড়াও টিচিং অনুষ্ঠান শেষে তারা তুরস্কে অনুষ্ঠিত ৫ম আন্তজার্তিক তুর্কি কনাফারেন্সে যোগদান করবেন বলে জানা গেছে। এই কনফারেন্স তুরস্কের সাকারিয়া বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে। এতে প্রফেসর ড. মোঃ আব্দুস সাত্তার ও প্রফেসর ড. মোঃ আতিকুর রহমান আমন্ত্রিত বক্তা হিসেবে বক্তব্য রাখবেন।

এছাড়াও কনফারেন্স শেষে ইসলামী বিশ্ববিদ্যালয় ও ইদগির বিশ্ববিদ্যালয়ের সাথে( শিক্ষক, শিক্ষার্থী আদান প্রদান এবং একাডিমক ও গবেষণা কার্যক্রম সম্পর্কিত) তিনটি সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হবে।

এ বিষয়ে ভিসি হারুন-উর- রশিদ আসকারী বলেন, ‘এই সফরটির দ্বারা ইসলামী বিশ্ববিদ্যালয় আন্তজার্তিকীকরনের পথে আরো একধাপ এগিয়ে যাবে। সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরের মধ্য দিয়ে তুরস্কের বিশ্ববিদ্যালয়গুলোর সাথে ইবির সম্পর্ক আরও জোরদার হবে।’

দ্য ক্যাম্পাস টুডে।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today