শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৩:০২ পূর্বাহ্ন

দিন মজুর বাবার ক্যান্সারে মৃত্যু, লাইট পোস্টের আলোয় লেখাপড়া করে ঢাবিতে চান্স

  • আপডেট টাইম শনিবার, ২৬ অক্টোবর, ২০১৯, ৩.৪৬ পিএম

ক্যাম্পাস টুডে ডেস্কঃ ক্যান্সারে বাবার মৃত্যু হলো। দিন মজুর বাবার স্বপ্ন ছিল একমাত্র মেয়ে বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করে পরিবারের মুখ উজ্জ্বল করবে। বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ হলো কিন্তু বাবা দেখে যেতে পারলেন না।

মেয়ের পড়ালেখা বন্ধ হওয়ার উপক্রম। মা অন্যের বাড়িতে কাজ করে সংসার চালায়। তবুও থেমে থাকেনি তানিয়ার স্বপ্নজয়ের যুদ্ধ। দরিদ্রতা তাকে দমাতে পারিনি।

অন্যের জমিতে ছোট্ট একটি কুঁড়েঘর। বাড়িতে আলোর কোন ব্যবস্থা নেই! বিদ্যুৎ নেই। বাড়ির পাশের লাইট পোস্ট। রাত হলেই সেখানে বই খাতা নিয়ে বসে পড়তো অদম্য মেধাবী তানিয়া।

জেলা শহরের ’কাঞ্চন নগর মডেল স্কুল এন্ড কলেজ’ থেকে পরীক্ষা দিয়ে এসএসসি ও এইচএসসিতে জিপিএ-৫ পেয়েছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ব্যবস্থাপনা বিভাগে মেধা তালিতায় ভর্তির সুযোগ হল।

বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবার টাকা নেই। এই বুঝি বাবার স্বপ্ন ভেঙ্গে গেলো! এরই মধ্যে ঝিনাইদহ পৌরসভার মেয়র পাশে দাঁড়ালেন। অবশেষে বাবার স্বপ্ন সত্যি হচ্ছে।

গল্পটা ঝিনাইদহ জেলা শহরের কাঞ্চননগর গ্রামের তানিয়া সুলতানার। তার বাবা কামাল হোসেন ভ্যানচালক ছিলেন। ৩ বছর আগে তার বাবা ক্যান্সার রোগে মারা গেছেন । মা আছিয়া বেগম। অন্যের বাড়িতে ঝিয়ের কাজ করেন।

তানিয়ার মা আছিয়া বেগম কান্না জড়িত কণ্ঠে বলেন, “আমার মেয়ে এসএসসি ও এইচএসসিতে জিপিএ-৫ পেয়েছে। উচ্চ শিক্ষা নিয়ে হতাশ ছিলাম। মেয়র দায়িত্ব নেয়ার কারণে খানিকটা স্বস্তি মিলেছে।”

এ ব্যাপারে ঝিনাইদহ পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু জানান, “তানিয়ার মতো মেধাবী শিক্ষার্থীর পাশে থাকতে পেরে খুশি। বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করার সব ব্যয়ভার বহন করবে।”

দ্য ক্যাম্পাস টুডে।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today