দুই হাত নেই, মুখে লিখেই জিপিএ ৩.৬৭

দুই হাত নেই, মুখে লিখেই জিপিএ ৩.৬৭

ক্যাম্পাস টুডে ডেস্কঃ নিজের ইচ্ছাশক্তি আর পরিবারের অনুপ্রেরণায় শারিরিক প্রতিবন্ধকতাকে জয় করেছে মাসুদুর রহমান লাদেন। মুখ দিয়ে লিখেই এসএসসি পরীক্ষায় পাস করেছেন নেত্রকোনার দুর্গাপুর উপজেলার নাগেরগাতি গ্রামের মাসুদুর।

উপজেলার নবারুণ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে ৩ দশমিক ৬৭ পয়েন্ট পেয়ে উত্তীর্ণ হয়েছে লাদেন।

ছোটবেলা থেকেই পড়াশোনার প্রতি লাদেনের প্রবল আগ্রহ ছিল। হাত নেই তাই অন্য শিক্ষার্থীদের সঙ্গে পড়ালেখা করতে কিছুটা বেগ পেতে হয়েছে। তবে শেষ পর্যন্ত ইচ্ছা শক্তির ওপর ভর করেই বিদ্যালয়ে ভর্তি হয় লাদেন। শুরুতে পা দিয়ে লেখার চেষ্টা করলেও বড় হওয়ার সঙ্গে সঙ্গে মুখ দিয়ে লেখা শুরু করেন। এভাবেই প্রাথমিক ও মাধ্যমিকের গণ্ডি পার করে। পড়ালেখার পাশাপাশি ক্রিকেট কিংবা ফুটবলও ভালো খেলতে পারে লাদেন।

মাসুদুর রহমান বলেন, মহান আল্লাহর ইচ্ছায় সুন্দরভাবে পরীক্ষায় অংশ নিয়েছিলাম। তারই পরিপ্রেক্ষিতে এমন ফলাফল করতে পেরেছি। আর এ পথ চলায় প্রতিনিয়ত বাবা-মা, শিক্ষক ও সহপাঠীরা সাহস যুগিয়েছেন। তাদের সার্বিক সহযোগিতা ও উৎসাহের ফলে এতদূর চলতে পেরেছি। সবাই আমার জন্য দোয়া করবেন ভবিষ্যতে যেন আরো ভালো কিছু করতে পারি।

মাসুদুরের বাবা সাহেব আলী বলেন, জন্ম থেকেই লাদেনের দুই হাত না থাকায় অনেকটা চিন্তিত ছিলাম। অনেকেই অনেক কিছু বলেছেন। কিন্তু তার শিক্ষকরা পড়াশোনা চালিয়ে যেতে সার্বিক সহযোগিতা করেছেন।

উপজেলা নির্বাহী অফিসার ফারজানা খানম জানান, তার এই ফলাফলে পুরো উপজেলাবাসী অনেক খুশি হয়েছেন। আমরা তাকে অনেক শুভকামনা জানাচ্ছি যেন আগামীর পথ চলা আরো সুন্দর হয়। সেই সাথে তার ও তার পরিবারের জন্য সরকারি অর্থায়নে একটি ঘর বরাদ্দ করা হয়েছে। পাশাপাশি উপজেলা প্রশাসন তাকে সব সময় সার্বিক সহযোগিতা করবে বলেও আশ্বাস প্রদান করেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *