বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০১:৫৭ অপরাহ্ন

দুস্থদের জন্য মাস্ক বানাচ্ছেন রাষ্ট্রপতির স্ত্রী

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০, ২.৪৩ পিএম
দুস্থদের জন্য মাস্ক বানাচ্ছেন রাষ্ট্রপতির স্ত্রী

আন্তর্জাতিক টুডে


লড়াইটা সবার, অসহায়দের জন্য মাস্ক বানাচ্ছেন রাষ্ট্রপতির স্ত্রী সবিতা কোবিন্দ। প্রাণঘাতী করোনা ভাইরাসের গ্রাসে একটু একটু করে গোটা বিশ্ব যেন তলিয়ে যাচ্ছে। সেখান থেকে দেশকে বাঁচাতে শুধু সরকার বা প্রশাসনের একার দায়িত্ব নয়, প্রত্যেক নাগরিকের কাঁধে সেই দায়িত্ব বর্তেছে।

 

দেশের প্রথম নাগরিক থেকে আমজনতা, করোনা আতঙ্কে বিপর্যস্ত। দেশের মানুষদের করোনার ছোবল থেকে বাঁচাতে এবার নিজ হাতে মাস্ক বানাতে নেমে পড়েছেন ভারতের রাষ্ট্রপতির স্ত্রী সবিতা কোবিন্দ। নিজের হাতে মাস্ক বানিয়ে সেই বার্তাই দিলেন দেশেটির ফার্স্ট লেডি।

সামাজিক যোগাযোগমাধ্যমে ইতোমধ্যে সবিতার একটি ছবি ঝড় তুলেছে। ভাইরাল হওয়া ছবিতে দেখা যাচ্ছে– রাষ্ট্রপতির স্ত্রী সবিতা কোবিন্দ নিজে হাতে সেলাই মেশিনে মাস্ক বানাচ্ছেন। নিজেও একটি মাস্ক পরে রয়েছেন।

দিল্লি আরবান শেল্টার ইম্প্রুভমেন্ট বোর্ডের অধীনে থাকা আবাসিকদের ওই মাস্ক তুলে দেওয়া হবে বলে জানা যাচ্ছে। দেশটির প্রায় সব রাজ্যে মাস্ক পরা বাধ্যতামূলক করেছে।

এই প্রাণঘাতী ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং মাস্ক পরা অত্যন্ত জরুরি। মাসাধিকাল ধরে লকডাউন বলবত্ রাখা হয়েছে। সচেতনতা বৃদ্ধি করতে প্রশাসন-পুলিস সব রকমের চেষ্টা চালাচ্ছে। থেমে নেই সেলিব্রিটিরাও। এছাড়াও ঘরে থেকে ভিডিওর মাধ্যমে সামাজিক দূরত্ব বজায় রাখার বার্তা দিচ্ছেন তাঁরা।

এবার খোদ ভারতের রাষ্ট্রপতির স্ত্রী মাস্ক বানিয়ে বার্তা দিলেন, এই মুহূর্তে করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে হবে প্রত্যেক দেশবাসীকে। সামর্থ্য অনুযায়ী দুঃস্থদের পাশে এভাবেও থাকা যায়, সেই বার্তাও দিয়ে রাখলেন সবিতা দেবী।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today