দেশব্যাপী ধর্ষণের প্রতিবাদে ববিতে মোমবাতি প্রজ্জ্বলন ও মৌন মিছিল

দেশব্যাপী ধর্ষণের প্রতিবাদে ববিতে মোমবাতি প্রজ্জ্বলন ও মৌন মিছিল

ববি প্রতিনিধি

নোয়াখালীর বেগমগঞ্জ ও দেশের অন্যান্য স্থানে ঘটে যাওয়া ধর্ষণের দ্রুত বিচার ও ধর্ষণের শাস্তি মৃত্যুদন্ড করার দাবীতে লাগাতার আন্দোলনের অংশ হিসেবে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি পালন করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) সাধারণ শিক্ষার্থীরা।
আজ বুধবার সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে (বরিশাল-পটুয়াখালি মহাসড়কে) এ কর্মসূচী পালন করা হয়।

এ সময় মোমবাতি প্রজ্জ্বলন ও সংক্ষিপ্ত মানববন্ধন করেন তারা। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহমুদুল হাসান তমালের সঞ্চালনায় বক্তব্য রাখেন শাহবাজ মিঞা শোভন, হৃদয় বিশ্বাস, রাজু গাজী, আক্তারুজ্জামান সিয়াম প্রমুখ।
এসময় বক্তারা জানান, সারাদেশে চলমান ধর্ষণ-নারী নির্যাতনের ঘটনা সকলকে শঙ্কিত করেছে। এই ঘটনার সমাপ্তি টানার জন্য দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির বিকল্প নেই। আর এই শাস্তির সংস্কৃতি যতদিন প্রতিষ্ঠা না হবে ততদিন আমরা ধারাবাহিক আন্দোলন চালিয়ে যাবার সিদ্ধান্ত নিয়েছি। তারই ধারাবাহিকতায় গতকালের মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের পর আজ মোমবাতি প্রজ্জ্বলন ও মৌন মিছিলের আয়োজন করা হয়েছে।

মানববন্ধন শেষে মোমবাতি হাতে নিয়ে মৌন মিছিলের মাধ্যমে ক্যাম্পাস প্রদক্ষিণ করেন শিক্ষার্থীরা।
উল্লেখ্য, সারাদেশে চলমান নারী নির্যাতনের ঘটনার সঙ্গে জড়িত সকলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গত মঙ্গলবার থেকে আন্দোলনের ডাক দেয় বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। মঙ্গলবার বিকেলে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের পর আজ মোমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে আন্দোলন চলমান রেখেছে তারা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *