দেশের প্রথম মহিলা স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই

দেশের প্রথম মহিলা স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই

জাতীয় টুডে


দেশের হয়ে প্রথম মহিলা স্বরাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও ঢাকা -১৮ আসনের সংসদ নেতা অ্যাডভোকেট সাহারা খাতুন আর নেই। ব্যাংককের একটি হাসপাতালে তিনি মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার মৃত্যুর বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন সাহারা খাতুনের ব্যাক্তিগত সহকারী ভাগিনা মজিবর রহমান।

ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে বৃহস্পতিবার (০৯ জুলাই) রাত ১১টা ৪০ মিনিটে সাহারা খাতুন মারা যান বলে তিনি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

উল্লেখ্য গত সোমবার (৬ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে এয়ার অ্যাম্বুলেন্স তাকে নিয়ে থাইল্যান্ডের ব্যাংককের উদ্দেশে রওয়ানা হয়। বিকেল ৪টার দিকে সেখানে তাকে বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি করা হয়।

এর আগে তিনি জ্বর, অ্যালার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে অসুস্থ অবস্থায় গত ২ জুন সাহারা খাতুন ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। দীর্ঘদিন রাজধানীর ইউনাইটেড হাসপতালে চিকিৎসাধীন ছিলেন। আইসিইউতেও ছিলেন কিছুদিন। তবে সাহারা খাতুনের অবস্থার সামান্য উন্নতি হলে গত ২২ জুন তাকে আইসিইউ থেকে এইচডিইউতে (হাই ডিফন্সি ইউনিট) স্থানান্তর করা হয়। এরপর গত ২৪ জুন মেডিক্যাল বোর্ড জানিয়েছিলো উন্নত চিকিৎসার জন্য সাহারা খাতুনকে বিদেশ নেওয়া যেতে পারে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *