বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০১:৪১ অপরাহ্ন

দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে ভারতীয় হ্যাকারদের সাইবার হামলা, হামলা ঠেকাতে প্রস্তুত চবি

  • আপডেট টাইম শনিবার, ৩১ অক্টোবর, ২০২০, ১২.৩৬ পিএম

নুর নওশাদ, চবি প্রতিনিধি


দেশব্যাপী বিশ্ববিদ্যালয়গুলোকে লক্ষ্য করে সাইবার এট্যাক চলাচ্ছে ভারতীয় হ্যাকাররা। এরই মধ্যে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট নিজেদের দখলে নিয়েছে ভারতীয় হ্যাকাররা ।আক্রমণ চালিয়েছ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটেও।

তবে,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এই ব্যাপারে প্রস্তুত বলে জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ICT Cell এর পরিচালক প্রফেসর ড. খাইরুল ইসলাম জানান,”আমাদের ওয়েব সাইট এখনো নিরাপদ আছে।আমরা আমাদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করেছি।আমাদের ওয়েব সাইটে দুই লেয়ারের টু স্টেপ ভেরিফিকেশন আছে।তাই কেউ চাইলেই ওয়েবসাইট হ্যাক করতে পারবে না।ইতোমধ্যে বিষয়টা আমরা অবগত হয়েছি,আপাতত ইন্ডিয়া থেকে সকল এক্সেস বন্ধ করে রাখা হয়েছে।”

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া জানান,”আমাদের এইসকল সাইবার এটাক থেকে নিজেদেরকে সুরক্ষিত রাখার প্রস্তুতি রয়েছে।আমাদের আই.সি.টি সেল এই ব্যাপারে কাজ করে যাচ্ছে।”

বিজ্ঞাপন

মূলত ধর্মীয় ইস্যুকে কেন্দ্রকরে এই সাইবার হামলা চালানো হচ্ছে।রাজশাহী বিশ্ববিদ্যালয় ইতোমধ্যে তাদের ওয়েবসাইট রিকোভার করে নিয়েছেন।মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কাজ করছে রিকোভার করার জন্য।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today