দেশে কোয়ালিটি সম্পন্ন একটিও বিশ্ববিদ্যালয় নেই :বিদ্যুৎ প্রতিমন্ত্রী

দেশে কোয়ালিটি সম্পন্ন একটিও বিশ্ববিদ্যালয় নেই :বিদ্যুৎ প্রতিমন্ত্রী

টিসিটি টুডে


বাংলাদেশে অনেক ইনস্টিটিউট ও অনেক নামকরা বিশ্ববিদ্যালয় রয়েছে। কিন্ত প্রকৃতপক্ষে দেশে কোয়ালিটি সম্পন্ন বিশ্ববিদ্যালয় ও ইনস্টিটিউট একটিও নেই বলে মন্তব্য করেছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের (বিপিএমআই) বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

নজরুল হামিদ বলেন, কার্যকর কোর্স যদি করতে না পারি, তাহলে বিপিএমআই’র প্রয়োজন নেই। কোর্সের মডেল হতে হবে আধুনিক এবং বিশ্বমানের। সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে অনলাইনে গেলে অনেক সমস্যা কমে যাবে। আমার নিজেরও অভিজ্ঞতা রয়েছে। সরকার মানে ভালো সর্ভিস না, প্রাইভেট মানে ভালো সার্ভিস- এই বক্সের মধ্যে ঢুকলে চলবে না।

অনুষ্ঠানে বিদ্যুৎ বিল নিয়ে এই পরিস্থিতি তৈরি নিয়ে প্রতিমন্ত্রী বলেন, ‘স্মার্ট মিটার স্থাপনের কাজ দেরি করছেন, অনেক আগে শুরু করেছি- কিন্তু এখনও ৫০ শতাংশ কভার করতে পারিনি। স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে এই সমস্যা হতো না। এক সময় ডিস্ট্রিবিউশনে আর বিলের কাগজ আসবে না। অফিস ম্যানেজমেন্ট ভবিষ্যতে অনলাইন হয়ে যাবে। আপনারা ধীরে যাচ্ছেন, বিরক্ত হচ্ছেন। কাজ কিন্তু থেমে থাকবে না।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিপিএমআই’র প্রকল্প পরিচালক ও রেক্টর মাহবুব-উল আলম, বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব ডেসকো বোর্ডের চেয়ারম্যান মাকছুদা খাতুন, ডেসকোর ব্যবস্থাপনা পরিচালক কাওসার আমির আলী, বিপিএমআই’র এমডিএস গোলাম রব্বানি প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *