বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৪:০১ অপরাহ্ন
সংবাদ শিরেনাম ::
পাবলিক বিশ্ববিদ্যালয়ে সেমিস্টার ফাইনাল পরীক্ষা নিয়ে এতো গড়িমসি কেন? বিয়ে করলেন অর্ণব ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি, বহিষ্কার নোবিপ্রবির আলোচিত দুই শিক্ষার্থী বিনামূল্যে ইন্টারনেট ও ১০টাকায় সিম পাচ্ছে চবি শিক্ষার্থীরা বশেমুরবিপ্রবিতে ভর্তির দাবিতে দ্বিতীয় দিনের মত অনশনে ভর্তিচ্ছুরা নোবিপ্রবি: দুই শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কারের দাবীতে দ্বিতীয় দিনের মতো চলছে অবস্থান কর্মসূচি “গুলশান আরা সিটি” নাকি জগন্নাথের “তিব্বত হল”? সেশন জট থেকে আমাদের বাঁচান ধর্ম নিয়ে কটুক্তি করায় নোবিপ্রবির চার সংগঠন থেকে প্রতীক মজুমদারকে বহিষ্কার জবিতে তিথী সরকার কে স্থায়ী বহিষ্কারের দাবিতে বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান

ধর্ষণের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মতোই লড়াই চালিয়ে যাওয়ার ঘোষণা সাকিবের

  • আপডেট টাইম মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০, ৮.৪৭ পিএম

 

খেলাধুলা টুডে

ধর্ষণ ও নারী নির্যাতনের ঘটনার প্রতিবাদে সোচ্চার সারাদেশ। রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন ও বিক্ষোভ করছে রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা।এবার তাদের মতো ক্রিয়া অঙ্গনেও প্রতিবাদে সোচ্চার।

এবার নারীর প্রতি সহিংসতার বিপক্ষে সোচ্ছার হলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।

চমৎকার এক নারীর ছেলে, অপূর্ব এক নারীর স্বামী, দারুন এক নারীর ভাই আর ফুটফটে দুই কন্যার বাবা হিসেবেই নিজেকে আরেকবার পরিচয় করিয়ে দিলেন টাইগার অলরাউন্ডর সাকিব আল হাসান।

দেশজুড়ে নারীদের ওপর যৌন নির্যাতন ও সহিংস ঘটনার বিপক্ষে নিজের অবস্থান তুলে ধরে ফেইসবুকে নিজের ভ্যারিফাইড পেইজে স্ট্যাটাস দিয়েছেন সাকিব।

নারীদের প্রতি সহিংসতার বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মতোই লড়াই চালিয়ে যাওয়ার ঘোষণা সাকিবের। পাশাপাশি নৈতিক অবক্ষয়ের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

 

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে এ বিষয়ক একটি ছবি আপলোড করেছেন সাকিব। ছবিতে লেখা রয়েছে, ‘নারীদের ওপর চলমান সবধরনের হয়রানি বন্ধ করুন।’

এই ছবির ক্যাপশনে অলরাউন্ডার লিখেছেন, চমৎকার একজন নারীর ছেলে আমি, জীবন চলার পথে স্ত্রী হিসেবে পেয়েছি অপূর্ব একজন নারীকে, দারুণ একজন নারীর ভাই আমি আর দুটি ফুটফুটে কন্যার বাবা আমি। এক শ্রেণির বর্বর মানুষ বয়স, ধর্ম ও বর্ণ নির্বিশেষে নারী ও শিশুদের প্রতি প্রতিদিনই যে জঘন্য অন্যায় করছে তারপর আমি আর চুপ থাকতে পারি না।

আমার অবস্থান তাই সব ধরনের ঘৃণা ও সহিংসতার বিরুদ্ধে। একে অপরের অধিকার রক্ষা ও আদায়ের জন্য আমাদের চালিয়ে যেতে হবে লড়াই, ঠিক যেভাবে আমাদের অধিকার নিশ্চিত করতে লড়েছিলেন আমাদের মুক্তিযোদ্ধারা।

আসুন আমরা ঐক্যবদ্ধ হয়ে এই নৈতিক অবক্ষয়ের বিরুদ্ধে লড়াই করি এবং আমাদের নারী ও শিশুদের নিরাপত্তা নিশ্চিত করি যাতে তারা স্বপ্ন দেখতে পারে এবং নির্ভয়ে তাদের জীবনযাপন করতে পারে। মনে রাখবেন, আজকে আমরা যদি এই বর্বর এই আচরণ ও মানসিকতার বিরুদ্ধে রুখে না দাঁড়াই। তবে একদিন আমাদের প্রিয়জনদের একজনই হতে পারে এই নির্মমতার ভুক্তভোগী।

 

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
© All rights reserved © 2019-20 The Campus Today
Theme Download From ThemesBazar.Com