ধর্ষণ ও নারী নির্যাতনে জড়িতিদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে ডিআইইউ’র শিক্ষার্থীরা

ধর্ষণ ও নারী নির্যাতনে জড়িতিদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে ডিআইইউ’র শিক্ষার্থীরা

মিহাদুল ইসলাম মিজান
ডিআইইউ প্রতিনিধি


নোয়াখালীর বেগমগঞ্জ সহ দেশজুড়ে চলমান ধর্ষণ ও নারী নির্যাতনে জড়িত সকল অপরাধীদের দ্রুততম সময়ে বিচার নিশ্চিতের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করে ডিআইইউ ‘র শিক্ষার্থীরা।

মঙ্গলবার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ধর্ষণবিরোধী বক্তব্য সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। এ সময় তারা ধর্ষক ও ধর্ষণে জড়িত আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান৷

এসময় শিক্ষার্থীরা সারিবদ্ধ হয়ে বাড্ডার ভাটারা থানার কাছে গিয়ে অবস্থান করেন এবং রাস্তা অবরোধ করে। সবাইকে নিজ নিজ স্থান থেকে প্রতিবাদ ও ধর্ষকদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান তারা।

শিক্ষার্থীদের পক্ষে মানববন্ধনে ইংরেজী বিভাগের মোফাজ আহমেদ জানান, ধর্ষণ করে ধর্ষকরা সমাজে ঘুরে বেড়াচ্ছে প্রত্যক্ষ প্রমান থাকার পরেও। যদি তাদেরকে বিচারের জন্য মুখোমুখি করা না যায় তবে এমন ন্যক্কারজনক ঘটনা দিন দিন বেড়েই চলবে। তাই আমাদের দাবি, “তিন মাসের মধ্যে ধর্ষকের ফাঁসি চাই জন সম্মুখে”।

ইংরেজী বিভাগের সজিব জানান, ধর্ষকদের সামাজিক ভাবে বয়কট করা হোক। পাশাপাশি তাদের দৃষ্টান্তমূলক মৃত্যু দন্ড নিশ্চিত করতে হবে। যেনো পরবর্তীতে কেউ এমন ঘৃন্য অপরাধ করার সাহস না পায়।
মানববন্ধনে আরও অন্যান্য শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *